সিলেট বিভাগে করোনা আক্রান্তের ৮০ ভাগের বেশি সুস্থ

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি: সিলেট বিভাগে জন্য এটা খুবই খুশির খবর, সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে ১০ হাজারের বেশি সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টার সবশেষ হিসাব অনুযায়ী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪২৩ জন্য। এর মধ্যে সুস্থ হয়েছেন ১০ হাজার ১৫ জন। আক্রান্তের হিসাবে সুস্থতার হার ৮০ দশমিক ৬২ শতাংশ। সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরও বলেন গতকাল বোধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৪৪, জন। অন্যদিকে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন ৩৯ জন। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সবশেষ করোনায় আক্রান্ত ৪৪ জনের মধ্যে সিলেট জেলার ২৭ জন, সুনামগঞ্জের ২ জন, হবিগঞ্জের ৭ জন, ও মৌলভীবাজারের ৮ জন রয়েছেন।
এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৪২৩ জন। এর মধ্যে সিলেট জেলার রয়েছেন ৬ হাজার ৭১৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩০৪ জন, হবিগঞ্জে ১ হাজার ৭৩০ জন, ও মৌলভীবাজার জেলায় ১ হাজার ৬৭৬ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ৩৯ জনের মধ্যে সিলেট জেলায় রয়েছেন ২৫ জন, সুনামগঞ্জ জেলায় ২ জন ও মৌলভীবাজারে ১২ জন রয়েছেন।
এ নিয়ে বিভাগে সুস্থ হলেন ১০ হাজার ১৫ জন। এর মধ্যে সিলেট জেলায় সুস্থ হয়েছেন ৫ হাজার ১৯৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩৭ জন, হবিগঞ্জে ১ হাজার ২৬৯ জন, ও মৌলভীবাজারে সুস্থ ১ হাজার ৫১৬ জন। বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ জন। ওই ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ২১২ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৫৪ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ জন, ও মৌলভীবাজারে ২১ জন মারা যান।