সিলেট পাইকারি বাজার কালিঘাটে আজ থেকে পিকআপ ভ্যান-ট্রাক ধর্মঘট

এনাম রহমান, সিলেট প্রতিনিধিঃ সিলেট পাইকারি বাজার কালিঘাটে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য নগরীর এই বাজার থেকে কোন মালামাল পরিবহন করবে না ট্রাক- পিকআপ ও কাভার্ডভ্যান। সন্ত্রাসী হামলায় ২৮টি গাড়ি ভাংচুরের পাশাপাশি ১৭ জন গাড়ি চালক আহত হয়েছেন বলে জানানো হয়েছে। ১৪ সেপ্টেম্বর দুপুরে শহরতলীর পারাইরচকস্থ সিলেট জেলা ট্রাক-পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে এক প্রতিবাদ সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপ ও সিলেট জেলা ট্রাক-পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে এ সভার আয়োজন করা হয়। এর আগে সন্ত্রাসী হামলার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল পূর্ববর্তী প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দিন-দুপুরে সন্ত্রাসীরা যেভাবে শ্রমিক ও গাড়ির উপর হামলা চালিয়েছে তা অত্যন্ত নিন্দনীয় । এ ধরনের নিন্দনীয় কাজে যারা জড়িত রয়েছে-তাদেরকে অনতিবিলম্বে আইনের আওতায় নিয়ে আসতে হবে। আমরা এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বক্তারা বলেন, সন্ত্রাসীদের হামলায় আমাদের ২৮টি গাড়ি ভাংচুর করা হয়েছে, এবং ১৭জন গাড়ি চালক-শ্রমিক আহত হয়েছেন। এর মধ্যে ৩ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বক্তারা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে কালীঘাটের স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনুনাগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
সিলেট জেলা ট্রাক-পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল।

আরো বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সহ সভাপতি আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ ফয়েজ, সহ সাংগঠনিক সম্পাদক মো. রাজ্জাক মিটু, সহ সাধারণ সম্পাদক জাকির হোসেন তালুকদার, সিলেট জেলা ট্রাক-পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি মো. আব্দুস সালাম, সহ সভাপতি মো. জুবায়ের আহমদ, সাধারণ সম্পাদক মো. আমির উদ্দিন, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সহ সাধারণ সম্পাদক মো. আহমদ আলী স্বপন, সাংগঠনিক সম্পাদক মো. শামীম আহমদ, প্রচার সম্পাদক মো. সামাদ রহমান, দপ্তর সম্পাদক মো. বাবুল হোসেন, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, সদস্য মো. শরীফ আহমদ, মো. আলী আহমদ আলী, মো. আব্দুল জলিল, মো. আব্দুল মতিন, মো. বিল্লাল আহমদ প্রমুখ।