সিলেট নগরীর সিটি বাইপাস হুমায়ূন রশিদ চত্বর থেকে চন্ডিপুল পয়েন্ট সড়ক অবরোধ

এনাম রহমান, সিলেট প্রতিনিধিঃ সিলেট নগরীর দক্ষিণ সুরমায় অবস্থিত কেন্দ্রীয় বাসটার্মিনাল, কেন্দ্রীয় টাক টার্মিনাল, পিকাপ ভেন টার্মিনাল। এখানে প্রতিদিন শত শত গাড়ি আশা যাওয়া করে। শ্রমিক সংগঠনের নামে বেনামে অসংখ্য শ্রমিক সংগঠন তৈরি হয়েছে। এস অবৈধ সংগঠনের নামে চাঁদাবাজিতে অতিষ্ঠ সাধারণ শ্রমিকরা। এই চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে সাধারণ শ্রমিকরা নগরীর সিটি বাইপাসের হুমায়ূন রশিদ চত্বর থেকে চন্ডিপুল পয়েন্ট পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে ভুক্তভোগী শ্রমিকরা।

সোমবার রাত পৌনে ১২ টা থেকে নগরীর অবরোধ সুরু করে সাধারণ শ্রমিকরা ও দক্ষিণ সুরমা ট্রাক কাভার্ডভ্যান শ্রমিক সংঘের শ্রমিকেরা। শেষ খবর পাওয়া পর্যন্ত রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে তারা। জানা যায়, কয়েকদিন থেকে সিলেট জেলা ট্রাক ট্রান্সপোর্ট মালিক গ্রুপের কয়েকজন শ্রমিকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছে। আজ সোমবার এক শ্রমিককে অকথ্য ভাষায় গালাগালি করে চাঁদা আদায় করতে চাইলে। এসময় এক চাঁদাবাজ কে ধাওয়া করলে পালিয়ে যায় সে।

সাধারণ শ্রমিকরা জানান রোববার অবৈধ চাঁদাবাজি বন্দের দাবিতে সিলেট জেলা ট্রাক ট্রান্সপোর্ট মালিক গ্রুপের মোহাম্মদ নুরুল, স্বপন, সাহেদ, লিপু সহ অজ্ঞাত আরও কয়েকজন রেখে অভিযোগ দাখিল করেন দক্ষিণ সুরমা ট্রাক কাভার্ডভ্যান শ্রমিক সংঘের শ্রমিকেরা। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ না নেয়াতে ও শ্রমিকের সাথে দুর্ব্যবহার করায় তারা রাস্তা অবরোধ করেন। এসময় অবৈধ চাঁদাবাজি বন্দ ও আসামীদের আইনের আওতায় আনার দাবি জানান শ্রমিকেরা।