সিলেট জেলা বিএনপির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে

এনাম রহমান, সিলেট প্রতিনিধি: সিলেট বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা ও সিলেট বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এজেডএম জাহিদ হোসেন বলেছেন, দেশে যখনই কোন দুর্ভোগ নেমে এসেছে তখনই জিয়া ও বিএনপির নেতৃত্বেই তা মোকাবেলা করা হয়েছে। বাংলাদেশ, জিয়া ও বিএনপি এক এবং অভিন্ন। যতদিন বাংলাদেশ নামক রাষ্ট্র বিশ্বের বুকে টিকে থাকবে, ততদিন জিয়া ও বিএনপির নাম ঠিকে থাকবে।

তিনি বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা বিএনপি আয়োজিত দুইদিন ব্যাপী কর্মসূচির শেষ দিনে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে, জেলা আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল ও আবুল কাশেমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসীনা রুশদী লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় ও সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সম্মিলিত পেশাজীবী পরিষদ সিলেট জেলা সভাপতি ডা: শামীমুর রহমান শামীম ।

সভায় বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত ও সাবেক তিন বারের প্রধানমন্ত্রী দেশ নেত্রী খালেদা জিয়া এবং তারুণ্যের অহংকার ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। সভায় প্রয়াত অর্থমন্ত্রী এম সাইফুর রহমান, সাবেক এমপি খন্দকার আব্দুল মালিক, মরহুম এম এ হক সহ মৃত্যুবরণকারী সিলেটের সকল নেতৃবৃন্দকে শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় ও মাগফেরাত কামনা করা হয়।

এছাড়া সভা থেকে নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত নেতাকর্মীদের সন্ধান দাবি করা হয়। বিভিন্ন মামলায় সিলেটের কারাগারে আটক সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি এবং অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনা করা হয়। জেলা বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল মালেকের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, জেলা আহ্বায়ক ময়নুল হক চৌধুরী, আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, আহবায়ক কমিটির সদস্য মামুনুর রশীদ মামুন চেয়ারম্যান, আহবায়ক কমিটির সদস্য ও জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শামীম আহমদ, জেলা শ্রমিকদলের সভাপতি সুরমান আলী, জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান ও জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম প্রমুখ।