সিলেট করোনা ভাইরাস বিস্তার রুদ্ধে প্রদক্ষেপ না নিয়ে করুন পরিনতি, দেড়শ রোগী ভর্তি

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি: দুটি পাতার একটি কুড়ি খ্যাত সিলেটে মাত্র দুই দিনে বিভিন্ন হাসপাতালে প্রায় দেড়শ’ করোনা আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ১৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এই ১৩ জনের মধ্যে আবার চারজনের অবস্থা বেশি সঙ্কটাপন্ন। এই চারজন সিলেট ডা. শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট অঞ্চলে যে হারে করোনা আক্রান্তের রোগী বাড়ছে হয়তো কয়েক দিনের মধ্যে করোনা আক্রান্ত রোগীর দেয়ার জায়গা হচ্ছে না। সূত্র আরো জানায় করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ বৃহস্পতিবার (১৮ জুন) পর্যন্ত ভর্তি আছেন মোট ৩৩৮ জন। এর মধ্যে সিলেটে ১৫৯, সুনামগঞ্জে ১০৭, হবিগঞ্জে ৬৬ ও মৌলভীবাজারে ৬ জন। এর আগের দিন ২৪ ঘণ্টায় সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ৬২ জন। আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হলে আরও ৭৩ জন।

এ দিকে, শামসুদ্দিন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র আজ বৃহস্পতিবার জানান। আজ পর্যন্ত হাসপাতালটি রোগী ভর্তি আছেন ৮৬ জন। এর মধ্যে ৬৩ জন রোগী, আর বাকি ২৩ জন করোনার লক্ষণ নিয়ে চিকিৎসাধীন। মহাপাত্র জানান, আইসিইউতে আছেন ১৩ জন। এর মধ্যে চারজনের অবস্থা বেশি খারাপ। উল্লেখ্য, গতকাল (১৭ জুন- বুধবার) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আক্রান্ত হন ২০৬ জন। ঠিক তার পরবর্তী ২৪ ঘণ্টায় আক্রান্ত হলেন আরও ১৪১ জন।

এতে এ অঞ্চলে যেমন হু হু করছে বাড়ছে করোনা রোগী, তেমনি ভয়ঙ্কর এ ভাইরাসে প্রায় প্রতিদিনই ঘটছে প্রাণহানির ঘটনা। গতকাল বুধবার (১৭ জুন) সিলেট বিভাগে একদিনে নতুন করে ১৪১ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৬৯, সুনামগঞ্জে ৫৮ ও মৌলভীবাজারে ১৪ জন। তা ছাড়া গতকাল সিলেট বিভাগে করোনায় মারা গেছেন একজন। মৃত ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার (১৮ জুন) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন মোট ২৭৫৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৫৬৪, সুনামগঞ্জে ৬৯৯, হবিগঞ্জে ২৬১ ও মৌলভীবাজার জেলায় ২২৯ জন। আর আজ পর্যন্ত সিলেটে করোনায় মোট মত্যু হয়েছে ৫৫ জনের। এর মধ্যে সিলেট জেলায় ৪৩, সুনামগঞ্জে ৪, হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজারে ৪ জন।