সিলেটে হু হু করে বারছে করোনা আক্রান্তের সংখ্যা দুই ল্যাবে নতুন করোনা সনাক্ত ১৪৯ জন

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি: সিলেটে সামাজিক দুরত্ব ও মাস্ক ব্যবহার না করার জন্য দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সিলেটের দুই ল্যাবে আরও ১৪৯ জনের করােনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ নিয়ে বিশেষজ্ঞরা ও সিলেটের সচেতন মহল চিন্তিত, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৮৯ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৬০ জনের করােনা শনাক্ত হয়। এদিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, সোমবার কলেজের ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করে ৮৯ জনের করােনা পজেটিভ পাওয়া যায়।

এদের মধ্যে সিলেটে ৫০, সুনামগঞ্জে পাঁচ, হবিগঞ্জে সাত ও মৌলভীবাজার জেলায় ২৭ জন রয়েছেন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়ােটেকনােলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, সোমবার বিশ্ববিদ্যালয়ে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬০ জনের করােনা শনাক্ত হয়েছে। তার মধ্যে সিলেট জেলার ২০ জন এবং সুনামগঞ্জ জেলার ৪০ জন রয়েছেন সোমবার রাত পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭৫১ জনে।

তাদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৭৩২ জন এবং মারা গেছেন ১১৮ জন। স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিসংখ্যান থেকে জানা যায়, চার জেলায় বর্তমান হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২০৯ জন। এর মধ্যে সিলেটে ৯১, সুনামগঞ্জে ৩৭, হবিগঞ্জে ৫৬ ও মৌলভীবাজার জেলার ২৫ জন আছেন।