সিলেটে র‌্যাবের জালে বন্দি সেই ভয়ঙ্কর চৌকা হেলাল ডাকাত

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি: সিলেটে র‌্যাবের জালে আটক ভয়ংকর এক ডাকাত, যে সব সময় সঙ্গে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরে বেড়াতো ১২ মামলার আসামি ডাকাত সরদার চৌকা হেলালকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাব-৯।

শুক্রবার দিবাগত (২৭ জুন) ভোর রাতের দিকে সিলেটের জালালাবাদ থেকে হতে মাদক ও আগ্নেয়াস্ত্রসহ তাকে গ্রেফতার করা হয়। সিলেটে যতগুলি ডাকাতি সংঘটিত হয় তার দল জরিত থাকে, বিরাট গ্রুপ বিভিন্ন ভাগে বিভক্ত, র‌্যাব-৯ জানায়, শুক্রবার দিবাগত রাতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ একটি আভিযানিক দল এসএমপির জালালাবাদ থানাধীন তিমুখী টুকের বাজার এলাকা হতে আন্তঃবিভাগীয় দুর্ধর্ষ ডাকাত সরদার মো. হেলাল উদ্দিন ওরফে চৌকা হেলালকে গ্রেফতার করে।

কুখ্যাত ডাকাত সরকার হেলাল সুনামগঞ্জ জেলার ছাতক থানার চৌকা গ্রামের মৃত জমির আলীর ছেলে। গ্রেফতারের সময় হেলালের কাছ থেকে ৫৩ পিস ইয়াবা এবং গুলিসহ ০১ টি বিদেশি রিভলবার উদ্ধার করে র‌্যাব। গ্রেফতারকৃত হেলালের বিরুদ্ধে র‌্যাব বাদি হয়ে জালালাবাদ থানায় অস্ত্র ও মাদক মামলা দায়ের করেছে এবং উদ্ধারকৃত ইয়াবা,

গুলি ও রিভলবারসহ তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। উল্লেখ্য, হেলালের বিরুদ্ধে সিলেট বিভাগের বিভিন্ন থানায় ১২টি চুরি, ডাকাতি ও অস্ত্র মামলা রুজু আছে।