সিলেটে বীর মুক্তিযোদ্ধা কমরেড পুরঞ্জয় চক্রবর্তীর মৃত্যুতে উদীচীর শোক

এনাম রহমান, সিলেট প্রতিনিধিঃ বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদের সাবেক সাধারণ সম্পাদক, সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বাস্তবায়ন কমিটির অন্যতম সদস্য, খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম মেম্বার ও সিলেট জেলা কমিটির সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা কমরেড পুরঞ্জয় চক্রবর্তী বাবলার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদ।

এদিকে উদীচী সিলেট জেলা শাখার এক বিবৃতিতে সংসদের সভাপতি এনায়েত হাসান মানিক ও সাধারণ সম্পাদক ইয়াকুব আলী জানান, পুরঞ্জয় চক্রবর্তী বাবলা আপাদমস্তক একজন প্রগতিশীল চেতনা সম্পন্ন ব্যক্তি ছিলেন। তিনি সাংস্কৃতিক সামাজিক কর্মকাণ্ডে সঙ্গে অংঙ্গাঅঙ্গি জড়িত ছিলেন। তিনি মেহনতি মানুষের অধিকার আদায়ে যেরকম আজীবন কাজ করেছেন তেমনই বাংলাদেশ নামের একটি স্বাধীন, সার্বভৌম ও সাম্য অর্থনীতির দেশ অর্জনের জন্য মহান মুক্তিযোদ্ধে জীবন বাজি রেখে ঝাপিয়ে পড়েছিলেন।

সিলেটের প্রগতিশীল সকল আন্দোলন সংগ্রামে অগ্রভাগে থেকে অংশগ্রহণ করেছেন। আমরা একজন একনিষ্ঠ সমাজতান্ত্রিক স্বপ্নপুরুষ ও বলিষ্ঠ নেতাকে হারালাম। তার শূন্য জায়গা পূরণ করা অসম্ভব। তাঁর মৃত্যুতে উদীচী সিলেট গভীর শোক প্রকাশ করছে। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। কমরেড পুরঞ্জয় চক্রবর্তী বাবলা সিলেটের বহুল পরিচিত এক নাম। তিনি বাংলাদেশ কমিউিনিস্ট পার্টির আজীবন সদস্য ছিলেন। সোপান সিলেটের প্রতিষ্ঠাসহ বিভিন্ন প্রগতিশীল ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্বে ও নৈপথ্যে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করেছেন। কর্মজীবন শুরু করেন ব্যাংকার হিসেবে। সোনালী ব্যাংক সিলেট ব্রাঞ্চ থেকে অবসর গ্রহণ করেছিলেন।