সিলেটে ডাক্তার, পুলিশসহ ৫৫ জনের করোনা পজিটিভ

এনাম রহমান, সিলেট প্রতিনিধিঃ সিলেটে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগের চার জেলার ৫৫ জন, করোনা পজিটিভ সনাক্ত হয়েছেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ শনাক্ত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংসু লার রায়। তিনি জানান ওসমানীর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৫৫ জনের করোনাভাইনাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

করোনা শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৩৫ জন, হবিগঞ্জের ৫ জন, সুনামগঞ্জের ২ জন ও মৌলভীবাজার জেলার ১৩ জন। শনাক্তদের মধ্যে চার চিকিৎসক, পুলিশ সদস্য ও সরকারি কর্মকর্তারা রয়েছেন বলে জানান তিনি। সিলেট জেলায় শনাক্তদের মধ্যে ৩৩ জনই সিলেট নগর ও সদর উপজেলার।

এদিকে গোলাপগঞ্জ ও জৈন্তাপুরের একজন করে রয়েছেন। শনাক্তদের মধ্যে সিলেট জেলা প্রশাসনের অফিস সহায়ক রাজিব সিংহও রয়েছেন। নতুন শনাক্তদের নিয়ে সিলেট জেলায় আক্রান্ত মোট ৪ হাজার ৪০৯ জনে দাঁড়াল। সুনামগঞ্জ জেলায় মোট আক্রান্ত ১ হাজার ৫১৯ জন, হবিগঞ্জ জেলায় মোট আক্রান্ত ১ হাজার ১৯০ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ৪ জন।

করোনা পজিটিভ নিয়ে এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১৪৮ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১১০ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ১৩ জন। আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৩ হাজার ৫২২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।

এদের মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৯০ জন, সুনামগঞ্জে ১ হাজার ১৪২ জন, হবিগঞ্জে ৭১৯ এবং মৌলভীবাজার জেলায় ৫৭১ জন। করোনা আক্রান্ত ১৭২ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৭৬ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ৪৪ জন এবং মৌলভীবাজারে ২৬ জন।

সিলেটের বিশেষজ্ঞ, সাংবাদিক, সামাজিক নেতৃবৃন্দ মতে সিলেট জেলাতে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেশি। এর কারন হিসেবে দেখছেন। একমাত্র মসজিদ ছাড়া ও বিভিন্ন ধর্মের উপাসনালয় ছাড়া, সামাজিক দুরত্ব, মুখে মাস্ক ব্যবহার, দিনে চার পাঁচ বার সাবান পানি দিয়ে হাত ধুয়া হচ্ছে না। সিলেট নগরী ও উপজেলা অবস্থিত পাইকারি ও খুচরা বাজারে, শপিং কমপ্লেক্স গুলিতে কোনো ধরনের সাস্থবীধি মানা হচ্ছে, দুরত্ব বা মাস্ক ব্যবহার না করলে আইনে আছে জেলা জরিমানা কিন্তু সেটা প্রয়োগ করা হচ্ছে না।