সিলেটে করোনা পরিস্থিতি নিয়ে শঙ্কিত মেয়র

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি:  সিলেটে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা ও হস্তক্ষেপ কামনা করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী অনেক আগেই একবার ঘোষণা দিয়েছিলেন সিলেটের দায়িত্ব তার নিজের কাঁধেই। আমি মনে করি তিনি সিলেটের বিষয়ে যথেষ্ট আন্তরিক। তার প্রমাণ সিলেটের উন্নয়ন, সিলেটে অস্বাভাবিক হারে করোনা ছড়িয়ে পড়েছে, এতে করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ও সহযোগিতা ছাড়া আমরা একটি কঠিন অবস্থায় আছি, চ্যানেল এস, কে দেয়া মোবাইল ফোনে সাক্ষাৎকারে তিনি এই কথা বলেন।

এসময় তিনি সিলেটের সর্বস্তরের মানুষকে করোনাকে নিয়ে গুজব না ছড়িয়ে ‘সিরিয়াসলি’ নেওয়ার অনুরোধ জানান। সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান সবাইকে। প্রশাসনকে আরও কঠোর হওয়ার আহ্বানও জানান তিনি। প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করে মেয়র আরিফ বলেন, সিলেটকে কখন কে বা কারা রেড জোন করে, আবার বা ইয়েলো জোন করে তা আমাদের জানা নেই। এই বিষয়ে সিলেট থেকে কি তথ্য যাচ্ছে তাও আমার জানা নেই। তবে যে হারে আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে, ভিআইপি জনপ্রতিনিধি থেকে শুরু করে সাধারণ মানুষ এই ভাইরাস থেকে রক্ষা পাচ্ছেনা, তার একটি কারণ সামাজিক দুরত্ব না মেনে চলা, তাতে করে আমি নিজেও শঙ্কিত। আমরা যারা সেচ্ছাসেবী জনপ্রতিনিধিরা ডাক্তার পুলিশ সেনাবাহিনী আমরা ভয় পেলে চলবে না আমরা কাজ করতে হবে সামাজিক দুরত্ব মেনে। আমার আর চাওয়ার মতো কোনো জায়গা নেই।

সিলেটকে করোনাভাইরাসের প্রভাব প্রতিরোধ করতে আমি প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করি। নগরবাসীকে সচেতন হওয়ার জন্য ভিক্ষা চেয়ে বলেন, করোনাকে হালকাভাবে নেওয়ার মতো কোনো বিষয় না। এটা মরণব্যাধি একটা ভাইরাস। তাই সবাইকে অনুরোধ করছি স্বাস্থ্যবিধি মেনে চলার। এখনও সময় আছে, নগরবাসী সচেতন হলেই করোনাকে প্রতিরোধ করা সম্ভব হবে।