সিলেটে ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত

এনাম রহমান, সিলেট প্রতিনিধি: সিলেটে প্রধান ঈদুল জামাত অনুষ্ঠিত ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে অনুষ্ঠিত হয়েছে। আজ (১লা আগস্ট) শনিবার সকাল ৮টায় এ জামাত অনুষ্টিত হয়। এতে সিলেটের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী ও শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

সিলেটের সবচেয়ে বড় জামাতের ইমামতি করেন মসজিদের খতিব ও ইমাম হাফিজ মাওলানা আসজাদ আহমদ। মসজিদ ছাড়িয়ে গোটা মাজার এলাকায় ঈদ ও সড়কে জামাতের বিস্তৃতি ছড়িয়ে পড়ে। তবে সামাজিক দূরত্ব মেনেই এই জামাত অনুষ্ঠিত হয়েছে।

একই সময় নগরীর আরেকটি বড় মসজিদ কুদরত উল্লাহ জামে মসজিদেও জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া নগরীর বিভিন্ন মসজিদে সকালে জামাত আদায় করা হয়। নগরীর ভার্তখলা জামে মসজিদ ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। ঈদ জামাত শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা ও মহামারি করোনা থেকে মুক্তি লাভের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। ঈদের নামাজে মুসল্লীরা অশ্রুভেজা কন্ঠে ক্ষমা চান মহান রাব্বুল আলামিনের কাছে। পাশাপাশি দেশ ও মুসলিম উম্মার শান্তি কামনা করেন তারা।

এদিকে হযরত শাহপরান (রহ.) মাজার মসজিদে সকাল ৮টায়, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায়, খোজারখলা মারকাজ মসজিদে জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়, বরইকান্দি কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র ঈদের নামাজ সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হয়, শেখের মোকাম জামে মসজিদ হাজরাই প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়, গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়, চৌধরী গাও পুড়াতন মসজিদে নামাজ অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। এ সময় মসজিদ প্রাঙ্গণে মুসল্লিদের কন্ঠে মুখরিত হয়ে উঠে, আল্লাহু আকবর আল্লাহু আকবর লাইলাহা ইল্লাহু আল্লাহু আকবর অল্লিলাহিল হামদ।

এছাড়া নগরীতে প্রতি পাড়ায় মহল্লায় একাধিক স্থানে ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত হয় ।