সিলেটে ঈদুল আযহার দিনে আবহাওয়া কেমন থাকতে পারে।

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি: সিলেটসহ দেশের বেশিরভাগ অঞ্চলে গত দুই দিন ধরে প্রচুর বৃষ্টিপাত হয়েছে। বেশ কিছু জায়গাতেই হয়েছে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে। তবে কিছু জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হয়েছে।

এদিকে আবহাওয়ার অফিস থেকে পূর্বাভাসে বলা হচ্ছে বৃষ্টিপাতের এই প্রবণতা আগামী দু এক দিনের মধ্যে কিছুটা কমার সম্ভাবনা রয়েছে। তবে তার পরবর্তী তিন চারদিন আবার বৃষ্টিপাত বাড়তে পারে। এ হিসেবে ঈদের দিন সিলেটে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে হালকা থেকে মাঝারি ধরনের। বৃহস্পতিবার ‘৩০ জুলাই’ সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায়,

মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়্যানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদ দেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে এটি যেকোনো সময় মাঝারি অথবা বাড়ি বৃষ্টির আকার ধারণ করতে পারে। এদিকে মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর পুরোপুরি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের অধিকাংশ জায়গায়- ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে, আবহাওয়া অফিস সূত্রে জানা যায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।