সিলেটের বিশ্বনাথ উপজেলা প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের চারটি গ্রামের ৪৬১জন প্রতিবন্ধী ব্যক্তি এবং তাদের পরিবারের সদস্যদের জন্য ‘বিশেষ বরাদ্দ’ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

সমাজ সেবা অধিদপ্তর হিসাব অনুযায়ী বিশ্বনাথ উপজেলা ৪৬১ জন প্রতিবন্ধী রয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম আনুষ্ঠানিকভাবে ইউনিয়নের ৯টি ওয়ার্ডে বরাদ্দের টাকা ও শাড়ি-লুঙ্গি বিতরণ করবেন। তাদের প্রত্যেককে নগদ ২ হাজার ৫শ টাকা এবং তাদের পরিবারকে ১টি লুঙ্গি ও ১টি শাড়ি এবং খাদ্যদ্রব্য বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার মশিউর রহমান এমসিসি, উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাছির উদ্দিন খান, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান নানু মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান, রামপাসা ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর প্রমুখ।

সমাজ সেবা অধিদপ্তর থেকে জানা যায় সিলেটের সামগ্রিক হারের তুলনায় দ্বিগুণেরও বেশি প্রতিবন্ধী রয়েছেন রামপাশা ইউনিয়নে। এর মধ্যে সিংহভাগই আমতৈল গ্রামের। রামপাসা ইউনিয়ন চেয়ারম্যান জানান এই মানবিক বিষয়টি বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা তাঁর বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিতে আনেন।

তিনি তাৎক্ষণিক বিষয়টি আমলে নিয়ে শুধুমাত্র রামপাশা ইউনিয়নের ৪৬১ জন প্রতিবন্ধীকে জনপ্রতি ২ হাজার ৫শ টাকা এবং প্রতি পরিবারের জন্য ১টি লুঙ্গি ও ১টি শাড়ি বরাদ্দের জন্য ১৬ লাখ ১৩ হাজার ৫০০ টাকা প্রদান করেন।

এ বিষয়ে রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর জানান, আমার ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিবন্ধীদের মধ্যে ‘বিশেষ বরাদ্দ’ দেয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।