সিলেটের বিশ্বনাথ উপজেলা এ যাবত কালের সবচেয়ে বড় ইয়াবার চালান সহ যুবক গ্রেফতার

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথ উপজেলা এ যাবত কালের সবচেয়ে বড় ইয়াবার চালান ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ এক যুবককে গ্রেফতার করেছে সিলেটের গোয়েন্দা পুলিশ। বুধবার দিবাগত রাতে বিশ্বনাথের উপজেলার শিমুলতলা গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত যুবকের মো. খালেদ মিয়া (২৩) সে বিশ্বানাথ উপজেলার শিমুলতলা গ্রামের মৃত ফজর আলীর ছেলে। বৃহস্পতিবার দুপুরে সিলেট জেলা পুলিশ লাইন্সে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম। পুলিশ সুপার বলেন, বুধবার রাতে জেলা পুলিশের কাছে একটি তথ্য আসে সিলেটের বিশ্বনাথ উপজেলায় ইয়াবার একটি বড় চালান এসে ঢুকেছে।

পরে খোজ নিয়ে জানা যায়, বিশ্বনাথের কুখ্যাত চিহ্নিত মাদক ব্যবসায়ী দুলু এই চালানটি নিয়ে এসেছে। তবে গতকালই অন্য একটি মামলায় আদালতে গেলে দুলুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। পরে বিভিন্ন গোয়েন্দা তথ্য এবং স্থানীয়দের সহযোগিতায় পুলিশ জানতে পেরেছে দুলু সেই চালান তার ভাই খালেদের কাছে রেখে গেছে। এমতাবস্থায় গোয়েন্দা পুলিশ মরিয়া উঠে খালাদের খুঁজে এমন পুলিশ শিমুলতলা গ্রামে খালদের বাড়িতে অভিযান চালায়।

প্রথমে খালেদ বিষয়টি অস্বীকার করলেও পুলিশ তার বসত ঘরে তল্লাশি চালায় এ সময় একটি স্টিলের আলমারির ভেতরের একটি ড্রয়ার থেকে ৩০ হাজার পিস ইয়াবা দেখতে পাওয়া যায় পুলিশ এগুলো জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য ৯০ লাখ টাকা। এছাড়া তার কাছ থেকে খুচরা ইয়াবা বিক্রির ২৯ হাজার টাকা এবং একটি মোটরসাইকেল আটক করা হয়। এসপি জানান, আটকের পর মাদক ব্যবসায়ী সে নিজে থেকেই সবকিছু স্বীকার করেছে তাই আজই তাকে আদালতে পাঠানো হবে।