সিলেটের জৈন্তাপুরে জেল হাজতে দিনমজুর, খাদ্য সামগ্রী হাতে নিয়ে বাড়িতে পুলিশ

সালমান শাহ, সিলেট প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুরে জেল হাজতে দিনমজুর, খাদ্য সামগ্রী হাতে নিয়ে বাড়িতে পুলিশ ঘরে কোনো খাবার নেই, পরিবারে স্ত্রী-সন্তান ছাড়া আর কেউই নেই। করোনাকালে আয়-রোজগারও নেই। তাই খাবার জোটাতে বাধ্য হয়ে পাথর চুরি করেছিলেন এই দুই যুবক। তারা হলো- মাসুক আহমদ (৩৭) ও আব্দুস শুক্কুর (৩২)।

সিলেটের জৈন্তাপুরের শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে। জানা যায়, শ্রীপুর বাজার সংলগ্ন মন্দির গেইটের রাস্তায় সরকারি খাস জায়গায় অনধিকার প্রবেশ করে পাথর চুরি করে ওই যুবক। এ ঘটনায় আব্দুস শুক্কুর (৩২) ও মাসুক আহমদ (৩৭) সহ আরও কয়েক জনের নামে জৈন্তাপুর থানায় মামলা দায়ের করা হয়। মামলায় তাদের গ্রেপ্তার করা হয়। মামলা তদন্তকালে তদন্তকারী কর্মকর্তা জানতে পারেন যে, গ্রেফতারকৃত আসামি মাসুক আহমদ অত্যন্ত গরীব। সে দিন আনে দিন খায়।

এবং সে আদর্শগ্রাম সরকারি আশ্রয়ণ প্রকল্পে বসবাস করে। ঘরে কোন খাবার নেই এবং তার ২ বছরের একটি শিশু রয়েছে। মূলত পরিবার-পরিজনের মুখে খাবার তুলে দিতেই সে পাথর চুরি করেছে। বিষয়টি জেনে জৈন্তাপুর মডেল থানার ওসি (তদন্ত) মো. ওমর ফারুক মাসুক আহমদের বাড়িতে গিয়ে স্ত্রীর হাতে উপহার স্বরুপ দশদিনের খাদ্য সামাগ্রী তুলে দেন ।