সিলেটের জৈন্তাপুরে করোনা সতর্কতায় তৎপর জৈন্তাপুর মডেল থানা পুলিশ

সালমান শাহ্, জৈন্তাপুর প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুর কে করোনামুক্ত রাখতে সতর্কাবস্থানে রয়েছে জৈন্তাপুর মডেল থানা পুলিশ টীম। নিয়মিত টহল বৃদ্ধির পাশাপাশি বিভিন্নস্থানে চেকপোষ্ট বসিয়ে মানুষের গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

নিয়মিত আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বের পাশাপাশি গুরুত্বপূর্ণ ব্যক্তি ও বিদেশী নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছেন পুলিশ সদস্যরা। এর বাইরে বর্তমান করোনাভাইরাসসংক্রমণ পরিস্থিতি মোকাবেলায়ও বিভিন্ন দায়িত্বে যুক্ত করা হয়েছে তাদের।

তবে পর্যাপ্ত ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই) ছাড়াই এসব দায়িত্ব পালন করতে হচ্ছে দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জৈন্তার মডেল থানা পুলিশ সদস্যদেরও। করোনা ভাইরাস” পরিস্থিতিতে নিরলসভাবে কাজ করতেছে জৈন্তাপুর মডেল থানা পুলিশ ।

অসহায় মানুষদের মধ্যে কখন দিনে কখন রাতের আঁধারে অতি গোপনে মানুষকে বিভিন্ন ভাবে সাহায্য-সহযোগিতা করে থাকেন। কখনও খাবার বিতরণ, কখনও নগদ অর্থের মাধ্যমে, কখনও বা মানসিক ভাবে সহায়তা করে থাকেন। তাদের নিজের জীবনের ঝুঁকি নিয়ে রাতভর ডিউটি করে যাচ্ছে মানুষের কল্যাণের জন্য।

তারা খাইতে বসলেও শান্তিতে খাবার খাইতে পারতেছে না ফোন পেয়ে তারাতাড়ি চলে আসতে হচ্ছে মানুষের বিপদেআপদে। পুলিশ দেখে দৌড়ে চলে যাওয়া, পুলিশ চলে গেলে আবার রাস্তায়/ বাজারে দাড়িয়ে থাকা, এখনো সময় আছে, বাসায় থাকুন,নিজে বাচুনও অন্যকে বাচান, নিজে সুস্থ থাকুন অন্যকে সুস্থ রাখুন সরকারি আইন মেনে চলুন পুলিশকে সহযোগিতা করুন। পুলিশ আপনার শত্রু নয় পুলিশ আপনার বিপদের বন্ধু। স্বাস্থ্যবিধি ও আইন মেনে চলুন। পুলিশের উপর আস্থা রাখুন এবং সরকারী সিদ্ধান্ত মেনে চলুন।