সিলেটের এসপি পদমর্যাদার ১২- পুলিশ কর্মকর্তাকে বদলি

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ২১৫ জন কর্মকর্তাকে বদলি/পদায়ন করা হয়েছে। এর মধ্যে সিলেটের ১৩ জন রয়েছেন বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি/পদায়ন করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে। প্রজ্ঞাপনে দেখা গেছে, সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপকমিশনার মো. জাবেদুর রহমানকে একই ইউনিটের উপকমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে। এসএমপির অতিরিক্ত উপকমিশনার রওশনুজ্জামান সিদ্দিকীকে শিল্পাঞ্চল পুলিশ ইউনিট সিলেট জোনের পুলিশ সুপার করা হয়েছে।

এসএমপির অতিরিক্ত উপকমিশনার সুজ্ঞান চাকমাকে একই ইউনিটের অপরাধ তদন্ত বিভাগ বা সিআইডি-এর পুলিশ সুপারের দায়িত্ব প্রদান করা হয়েছে। এসএমপির অতিরিক্ত কমিশনার বিভূতি ভূষন বানার্জীকে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) উপকমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে। মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হককে মুন্সীগঞ্জ জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে।

এসএমপির অতিরিক্ত উপকমিশনার জেদান আল মুসাকে সিলেটের রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে। এদিকে, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমানকে পদায়ন করা হয়েছে গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার আবদুল ওয়াহাবকে একই ইউনিটের উপকমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

এছাড়া মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার আলমকে কক্সবাজারের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে। এসএমপির অতিরিক্ত উপকমিশনার নিকুলিন চাকমাকে সুনামগঞ্জের ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (পুলিশ সুপার পদমর্যাদা) এবং অতিরিক্ত উপকমিশনার ইমাম মোহাম্মদ শাদিদকে একই ইউনিটের উপকমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।