সিলেটকে হারিয়ে পয়েন্ট টেবিল শক্ত করল খুলনা

সিলেট থান্ডারকে ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে অবস্থান আরো শক্ত করেছে খুলনা টাইগার্স। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৫৭ করে সিলেট। জবাবে ৩ ওভার এবং ৮ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় খুলনা। ৮৭ রানের অসাধারণ ইনিংস খেলে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন খুলনার মেহেদী হাসান মিরাজ। এ হারে টুর্নামেন্ট থেকে সিলেটের বিদায় অনেকটাই নিশ্চিত হয়ে গেছে।

আগের দেখায় অজেয় খুলনাকে হারিয়ে জয়ের দেখা পায় সিলেট। সৈকত-মিঠুনদের সম্বল ঐ ২ টা পয়েন্ট । ধুঁকতে ধুঁকতে এবারো থান্ডার দাঁড়ায় টাইগারদের বিপক্ষে। কিন্তু এবার বজ্রপাতে টাইগার শিবিরে কাঁপুনি উঠেনি। হেসে খেলে জয় তুলেছে মুশির দল।

টস হেরে ব্যাট নিলো থান্ডার। দুই ওপেনার খেললেন বটে। ফ্লেচার মেজাজ বুঝলেও বুঝেননি রুবেল মিয়া। ৯ ওভার খেলে ৬২ এসেছে পার্টনারশিপে। ২৪ বলে আন্দ্রে ফ্লেচারের ৩৭ ঠিকই আছে। কিন্তু রুবেলের ৪৪ বলে ৩৯ ওয়ানডে হলে তবু চলে। এখানেই তো পিছিয়ে গেছে সিলেট।

পরের ১১ ওভারে ৯৫। খুব একটা খারাপ নয়। রাদারফোর্ড নটআইট ২৬, মোসাদ্দেক ২৩। স্কোরবোর্ডে ১৫৭। ঢাকার মাঠে নিশ্চয়ই চ্যালেঞ্জ করার মতো। সিলেটের ৪ উইকেট ভাগাভাগি করেছেন ফ্রাইলিঙ্ক ও শহিদুল।

শান্ত-মিরাজকে দিয়ে ওপেন করার মজা পেয়ে গেলো খুলনা। গেলো ম্যাচে ৩০ করে ফারা কাটানো শান্তর ব্যাটে ধার। মিরাজও হয়ে উঠলেন আগ্রাসী ওপেনার। বোলিংয়ে বিবর্ণ মিরাজ দেখালেন ব্যাটিংয়ের ভেলকি। পার্টনারশিপে আসে ১১৫ রান। আর কি লাগে। কাজের কাজটাতো হয়েই গেলো।

৩১ বলে ৪১ করে শান্ত থামলেও থামেননি মিরাজ। প্রথমে রাইলি রুশো পরে মুশফিককে নিয়ে খেলেছেন ৮৭ রানের ইনিংস। মিরাজ বুঝিয়ে দিলেন উপরে ব্যাটিংয়ের সুযোগ পেলে তিনিও কিছু একটা করে দেখাবেন।