সিরাজগঞ্জের ১ হাজার বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

মোঃ জাকির হোসাইন, চলনবিল প্রতিনিধি: সিরাজগঞ্জের যমুনা নদীর তীরবর্তী এ জনপদে প্রতি বছরই বন্যা হানা দিলেও এ বছর এর ব্যাপকতা বেশ প্রকট আকার ধারণ করেছে। সিরাজগঞ্জের নিম্ন এলাকায় বিশেষত,বেলকুচি,কাজীপুর ও চৌহালী এলাকার বন্যা পরিস্থিতি দিন দিন আরও ভয়াবহতার দিকে যাচ্ছে।

এ পরিস্থিতি মোকাবেলায় ইতিমধ্যই দেশের বিভিন্ন সরকারি, বেসরকারি ও সেবামূলক প্রতিষ্ঠান এগিয়ে এসেছে। তারা অসহায় বানভাসি মানুষের মাঝে শুকনো খাবারসহ অন্যান্য ত্রাণ সামগ্রী বিতরণ করছে। তাদের সাথে একাত্মতা ঘোষণা করে এবার এগিয়ে এলো র‌্যাব ফোর্সেস। র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক এর নির্দেশক্রমে,ইতোমধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

এরই ধারাবাহিকতায় এবার সিরাজগঞ্জের বানভাসি মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিলো র‌্যাব-১২। র‌্যাব-১২ এর আওতাধীন এলাকা সমূহে তার মূল দায়িত্বের বাইরে গিয়েও বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে থাকে। এসব মানবিক কাজের অংশ হিসেবে গত বছরের ন্যায় এবারও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শুরু করা হয়। র‌্যাব-১২ এর পক্ষ থেকে দেশের স্বনামধন্য ও পেশাদারি প্রতিষ্ঠানকে এসব মানবিক কার্য্যক্রমে এগিয়ে আসার আহবান জানানো হয়।

তারই ধারাবাহিকতায়-এগিয়ে আসে ‘ইপিলিয়ন ফাউন্ডেশন’’। ২৮ জুলাই মঙ্গলবার ইপিলিয়ন ফাউন্ডেশনের অর্থায়নে,র‌্যাব-১২ এর সার্বিক তত্বাবধানে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ১ এক হাজার বন্যা দূর্গত পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। আসন্ন ইদকে সামনে রেখে দূর্গত এসব পরিবারকে প্রায় ১৫ দিনের সমপরিমাণ খাদ্য সামগ্রী বিতরণ করেন-র‌্যাব ১২ এর অধিনায়ক লেফঃ র্কনেল মোঃ খাইরুল ইসলাম।