সিভাসুতে করোনা পরীক্ষার কার্যক্রম উদ্বোধন করলেন নওফেল

 মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) করোনা ভাইরাস শনাক্তকরণ কার্যক্রম উদ্বোধন করেছেন শিক্ষা-উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। শনিবার (২৫ এপ্রিল) থেকে করোনার পরীক্ষা করবে বিশ্ববিদ্যালয়টি।

সিভাসুতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা শিক্ষা মন্ত্রনালয়ের অধীনে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের যন্ত্রপাতিগুলো কিভাবে ব্যবহার করা যায় খতিয়ে দেখি। সেই নির্দেশনা মোতাবেক করোনা শনাক্তের জন্য সিভাসুসহ চারটি পাবলিক বিশ্ববিদ্যালয়কে সিলেক্ট করি। চারটির মধ্যে অন্য তিনটি কার্যক্রম শুরু করে দিয়েছে।

শনিবার থেকে সিভাসুও করোনা ভাইরাস শনাক্তে কাজ করবে। সিভাসুর মতো চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ল্যাবটিও পরীক্ষা শুরুর অপেক্ষায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর মেশিন আছে এমন ল্যাবগুলো পরিদর্শন শেষে করোনা পরীক্ষার জন্য প্রস্তুত করা হচ্ছে। এসব ল্যাবগুলো শুরু করা গেলে চট্টগ্রামে করোনা পরীক্ষা সংকট পুরোটাই কেটে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ গুপ্ত। অন্যদের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ উপাধ্যক্ষ ডা.নাসির উদ্দিন মাহমুদ, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক(স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার,স্বাচিপ সাংগঠনিক সম্পাদক ডা.আ ম ম মিনহাজুর রহমান, নগর যুবলীগ আহবায়ক মহিউদ্দিন বাচ্চু, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা পায়েল দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।