সিটি মেয়রকে প্রয়োজনীয় ওষুধ দিল হাজারী লেইন ঔষধ ব্যবসায়ী সমিতি

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, কোভিড ১৯ ভাইরাসটি দেশ এবং পরিবেশ অনুযায়ী তার চরিত্র বদলাচ্ছে। ফলে এর কোনও একক, ও বিশেষায়িত চিকিৎসা পদ্ধতি নির্দিষ্ট করে দেওয়া সম্ভব নয়।

এক দেশে, এক ধরনের পরিবেশে যে ওষুধ, যে চিকিৎসা পদ্ধতি কাজ করবে, আরেক দেশে তা কাজ নাও করতে পারে। কারণ ভাইরাসটি তার চরিত্র বদলাচ্ছে। কাজেই করোনার চিকিৎসায় সাফল্য পেতে গেলে, কোভিড ১৯ ভাইরাসের তুলনামূলকভাবে শক্তিশালী যে জিনটি নিজেকে বদলে নিয়ে আরও বেশি সংক্রামক হয়ে উঠছে, সেটা শনাক্ত করা জরুরি।

আজ সকালে চসিক মেয়র দপ্তরে হাজারী লেইন ঔষধ ব্যবসায়ীদের পক্ষ থেকে হাজারী লেইন ঔষধ ব্যবসায়ী সিমিতির নেতৃবৃন্দ সিটি মেয়রের কাছে করোনা ভাইরাস প্রতিরোধক সংশ্লিষ্ট ওষুধ প্রদানকালে মেয়র একথাগুলো বলেন। মেয়র এই ক্রান্তিলগ্নে ওষুধ ব্যবসায়ীরা মানবতার কল্যাণে ওষুধ-পত্র নিয়ে মানবতার হাত বাড়িয়ে দেয়ায়

তাদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, নিয়মকানুন মেনে সতর্ক থাকা ও অনুমান নির্ভর পথ্য ছাড়া এখনও পর্যন্ত এই ভাইরাসের চিকিৎসা সঠিক প্রতিষেধক আবিস্কার হয়নি। তবে বিজ্ঞানীরা এর ভ্যাকসিনের জন্যে চেষ্টা করছেন। আমরা আশাবাদী অতি শীঘ্রই এর ভ্যাকসিন আমরা পাবো।

ওষুধ প্রদানকালে সমিতির সভাপতি সফিউল আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদারুল আলম, সহ-সভাপতি বিকাশ কান্তি সিংহ, আশীষ কুমার চৌধুরী, বিপ্লব কান্তি ঘোষ, সুরেশ বড়ুয়া, শ্যামল চৌধুরী, মোহাম্মদ লেয়াকত আলী উপস্থিত ছিলেন।