সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়

ইপিএলে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল। এ জয়ে পয়েন্ট টেবিলের ৩ নম্বর ওঠে এসেছে অলরেড।

উড়তে উড়তে হঠাৎ ছন্দপতন। এ মৌসুমটা মোটেও ভালো যাচ্ছে না লিভারপুলের। শীর্ষস্থান আগেই হারিয়েছে অলেরেড। পুরনো রাজত্ব ফিরে পেতে আপ্রাণ চেষ্টা করছে ক্লপের দল।

ফেবারিটদের হোঁচট খাওয়ানোর ব্যাপারে বেশ পারদর্শী ওয়েস্টহ্যাম। তাই হ্যামারদের মাঠে তাদের বিপক্ষে খেলতে নেমে জয়ের ছন্দ ধরে রাখার আপ্রাণ চেষ্টা ছিল ক্লপের দলের। তবে, গোল পেতে তাদের অপেক্ষায় থাকতে হয়েছে দ্বিতীয়ার্ধ পর্যন্ত। ৫৭ মিনিটে অপেক্ষার অবসান হয় সালাহর গোলে। সহায়তা করেছেন জোনস।

৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সেই সালাহ। মিসরীয় তারকার পায়ের জাদুতে জয়ের স্বপ্ন বোনে লিভারপুল। নিজেদের মাঠে ঘুরে দাঁড়ানোর তেমন একটা সুযোগই পায়নি ওয়েস্টহ্যাম। লিভারপুলের গোলপোস্টের অতন্দ্র প্রহরী অ্যালিসনের চোখ ফাঁকি দিয়ে গোল করতে পারেনি হ্যামার ফরোয়ার্ডরা। ৮৭ মিনিটে উল্টো ময়েসের দলের আক্ষেপ আরও বাড়ান উইজনালদাম। বলের জোগানদাতা ফিরমিনো।

তিন মিনিট পর ডসন গোল করে ব্যবধান কমালেও, তা লিভারপুলের জয়ের পথে কোনো বাধা হতে পারেনি। জয় উৎসব করেই প্রতিপক্ষের মাঠ থেকে ঘরে ফেরে ক্লপ শিষ্যরা।

আরেক ম্যাচে ব্রাইটনের মুখোমুখি হয় টটেনহ্যাম হটস্পার। মৌসুমের শুরুতে ইপিএলের পয়েন্ট টেবিলের রাজা ছিল টটেনহ্যাম হটস্পার। সময়ের স্রোতে আজ তাই হয়ে গেছে প্রজা। ছয় নম্বরে নেমে গেছে স্পার। স্পেশাল ওয়ান হোসে মরিনিয়ো কোনো মন্ত্রবলেই পারছেন না দলকে সেরা ছন্দে ফেরাতে।

ব্রাইটনের বিপক্ষে জিততেও স্পারদের বেশ ঘাম ঝরাতে হয়েছে। ম্যাচে জয়সূচক একমাত্র গোলটি আসে ১৭ মিনিটে। বেলজিয়ামের ফরোয়ার্ড লিওনার্দো ট্রসার্ড রক্ষা করেন দলকে। ম্যাচে আর কোনো গোল হয়নি। ১-০ গোলের জয়ে সন্তুষ্ট থাকতে হয় মরিনিয়োকে।