সারের বাফার গুদাম উদ্বোধন করতে আগামীকাল পঞ্চগড়ে আসবেন শিল্প মন্ত্রী ও রেলপথ মন্ত্রী

আব্দুর রউফ, পঞ্চগড় প্রতিনিধি : সারের বাফার গুদাম উদ্বোধন করতে আগামীকাল পঞ্চগড় আসবেন বাংলাদেশ শিল্প মন্ত্রাণালয়ের মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এমপি।

আগামীকাল বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে পঞ্চগড় বোদা উপজেলার আরাজি গাইঘাটা এলাকায় প্রায় ৪ একর জমির উপর সাড়ে ২৭ কোটি টাকার ব্যায়ে নির্মিত বাফার সারের গুদামটি উদ্বোধন করবেন তারা। জানা যায়, ‘সার সংরক্ষণ ও বিতরণ সুবিধার জন্য দেশের বিভিন্ন জেলায় মোট ১৩টি নতুন বাফার সারের গুদাম নিমার্ণ শীর্ষক প্রকল্পের নিমার্নের উদ্দ্যোগ নেয় সরকার।

তবে ১৩টি সারের বাফার গুদামের মধ্যে একমাত্র পঞ্চগড়ের সারের বাফার গুদামের কাজ শেষ ও প্রস্তুত হওয়ায় আগামীকাল পঞ্চগড়ের এ সারের বাফার গুদামের শুভ উদ্বোধনের মধ্যে দিয়ে কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এদিকে নবনির্মিত সারের বাফার গুদাম উদ্বোধন ও সরকারর তিন মন্ত্রীর আগমণকে কেন্দ্র করে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ প্রস্তুতি নেয়া হয়েছে।

পঞ্চগড় সারের বাফার গুদাম প্রজেক্ট ডাইরেক্টর এ,কে,এম হাবিবুল্লাহ জানান, আগামীকাল বৃহস্পতিার পঞ্চগড়ের সারের বাফার গুদামটি উদ্বোধন হবে এতে কৃষকদের অনেক উপকার হবে এবং তাদের সুবিধা হবে। অপরদিকে পঞ্চগড় জেলায় শ্রমিকদের এক কর্মসংস্থার জায়গা হলো।