সারিয়াকান্দিতে অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা

জাফরুল সাদিক, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় ভেলাবাড়ি ইউনিয়ন বাঙ্গালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ড্রেজার ভেঙ্গে গুড়িয়ে দিয়েছেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়া ও সহকারী কমিশনার ভূমি দেওয়ান আকরামুল হক। বৃহস্পতিবার সকালে অভিযান চালানোর সময় ড্রেজার ফেলে রেখেই অবৈধ বালু ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ইউএনও ও সহকারী কমিশনার ভূমি পুলিশের সহায়তায় অবৈধ ড্রেজার মেশিন ভেঙ্গে দেন।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল মিয়া জানান, ইতিমধ্যে কয়েক দফায় এই অবৈধ ড্রেজার অপসারণ করা হয়েছিলো। সর্বশেষ বৃহস্পতিবার সকালে অভিযান পরিচালনা করে দুটি অবৈধ ড্রেজারের মেশিন ভেঙ্গে দেওয়া হয়। সেই সঙ্গে বালু নেওয়ার পাইপগুলোও জব্দ করা হয়েছে।

অপরদিকে মাস্ক না পড়ার দায়ে অভিযান চালিয়ে ৭০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। নির্বাহী অফিসার রাসেল মিয়া জানান সারিয়াকান্দি উপজেলার ভেলাবাড়ি, জোড়গোছা মধ্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৩ জনকে মাস্ক না পড়ার কারণে ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। তিনি বলেন, জনস্বার্থে এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে। এসময় সবাইকে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।