সামাজিক সংগঠনের উদ্যোগে দুই রিকশা চালককে নতুন রিকশা দিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ সামাজিক সংগঠনের উদ্যোগে দুই রিকশা চালককে নতুন রিকশা দিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল। সামাজিক সংগঠন ‘হাসি’র উদ্যোগে নগরের আমিন কলোনির রিপন ও হারুন নামে দুই রিকশা চালককে দুটি নতুন রিকশা তুলে দেওয়া হয়েছে।

নগরের চশমা হিল এলাকায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল দুই রিকশা চালককে নতুন রিকশা দুটি হস্তান্তর করেন।

সামাজিক সংগঠন ‘হাসি’র উদ্যোগে দরিদ্র জনগোষ্ঠীকে নিয়ে ‘স্বাবলম্বীকরণ প্রকল্প’ হাতে নেওয়া হয়। এ প্রকল্পের উদ্বোধনও করেন নওফেল।

এ সময় নওফেল বলেন, ‘সমাজের প্রতিটি স্তরের মানুষ নিজ নিজ স্থান থেকে এই দেশকে গড়ার ক্ষেত্রে প্রত্যক্ষ ও পরোক্ষ ভূমিকা রাখছে। খেটে-খাওয়া মানুষের শ্রম-ঘামে এই দেশ আজ সমৃদ্ধি অর্জন করছে একের পর এক।

তাই তাদের কথা আমাদের সবসময় স্মরণ করতে হবে। তাদের পাশে দাঁড়াতে হবে। সামাজিক সংগঠন হাসি খেটে-খাওয়া মানুষদের স্বাবলম্বী করার যে উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত সময়োপযোগী ও প্রশংসার দাবিদার।

’হাসি’র সহ-সভাপতি ও এমইএস কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ফয়সাল আহমেদ বলেন, ‘হাসির পক্ষ থেকে ৫ জন রিকশা চালককে স্বাবলম্বী করে তুলতে রিকশা প্রদান করা হয়েছে। হাসি দারিদ্রতামুক্ত সমাজ বিনির্মাণে কাজ করছে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু তাহের, সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন, আবু তাহের, পেয়ার মোহাম্মদ, জাহাঙ্গীর আলম, ফয়েজ আহমেদ, আলী বক্স, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ প্রমুখ।