সাভার উপজেলা আওয়ামীলীগে সাংগঠনিক সম্পাদক মোঃ মেহেদী মাসুদ মন্জু দেওয়ান ৪০শতাংশ বাড়ী ভাড়া মওকুফ করলেন

মৃদুল ধর ভাবন, আশুলিয়া প্রতিনিধি: সাভার বাংলাদেশে ন্যায় সারা বিশ্বে মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চরম সংকটে আছেন শিল্পাঞ্চল আশুলিয়া শ্রমিকরা । কর্মহীন হয়ে পড়েছেন অসহায় দুস্থ্য মানুষ। ফলে বিপাকে পড়েছেন অসহায় কর্মহীন শ্রমিকরা।

তাদের কষ্ট লাগবে কথা চিন্তা করে শিল্পাঞ্চল আশুলিয়ার বাড়িওয়ালা, শ্রমিক নেতা ও ভাড়াটিয়া পরিষদের সাথে একত্রে বৈঠক করে শ্রমিকদের বাড়ি ভাড়া ৪০ শতাংশ মওকুফ করলেন আওয়ামীলীগের নেতা মেহেদী হাসান মন্জু দেওয়ান। শিল্প পুলিশের পুলিশ সুপার সানা শামীনুর রহমান ও আশুলিয়া থানা ওসি শেখ রেজাউল হক দিপুর আহবানে সাড়া দিয়ে নিজ বাড়ির প্রায় অর্ধশতাধি পরিবারের ৪০ শতাংশ বাড়ী ভাড়া মওকুফ করেছেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু।

সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু বলেন, “মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় ও মানবিক জীবনযাপন করছেন দেশের দুরদুরান্ত থেকে আসা আশুলিয়ায় বসবাসরত শ্রমিকও অসহায় পরিবার গুলো। সীমিত আকারে পোশাক কারখানা খুলে দেয়া হলেও বাকি শ্রমিকদের জন্য ৬৫ শতাংশ বেতন নির্ধারণ করায় বাড়ি ভাড়া ও খাওয়া নিয়ে বিপাকে পড়েছেন শ্রমিকরা।

তাদের কথা চিন্তা করে এবং আমার নেতা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, শিল্প পুলিশের পুলিশ সুপার সানা শামীনুর রহমান ও আশুলিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রেজাউল হক (দিপু) এর আহবানে সারা দিয়ে আমি ৪০শতাংশ ভাড়া মওকুফ করে দিয়েছি।”

এসময় তিনি আরও বলেন, আল্লাহ আমাকে মান সম্মান ধনদলত সব দিয়েছে আল্লাহ কাছে সুকরিয়া আদাই করি আমি যখন দুনিয়া ছেড়ে চলে যাবো সঙ্গে কিছুই যাবে না থাকবে শুধু মানুষের ভাল ভাসা“, তাই আমি নিজেই শুরু করলাম, বাকিরা পরে শুরু করবে, কারণ চলমান এই বৈশ্বিক মহামারি মোকাবেলায় সামর্থ অনুযায়ী সকল বাড়ির মালিকদের শ্রমিকদের পাশে দাঁড়ানো উচিত বলে তিনি মন্তব্য করেন ।”এর আগে করোনায় সৃষ্ট দুর্যোগ মোকাবিলায় সরকারের পাশাপাশি আশুলিয়ায় স্থানীয় ৩০০০হাজার দুস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন সাভার উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু।

তিনি উদাত্ত আহ্বানে আরো জানান সমাজের বিত্তবানরা যদি এই দুর্যোগ কালীল মুহুর্তে সমাজের অসহায় কর্মহীন মানুষের পাশে দাঁড়ান তাহলে হয়তো কেউ অনাহারে থাকবেনা কিংবা মরবেনা।তিনি নিজে কৃষকের ধান কেটে বাড়ী পৌছিয়ে দিয়েছেন। এমন মানবতা সেবক সাভার উপজেলায় খুঁজে পাওয়া খুবই কষ্টকর। সাভার উপজেলার অসহায় ও হত দরিদ্র মানুষ তাকে মানবতার ফেরীয়ালা হিসাবে উপাদীদিয়েছেন।