সাভারে মৃত গরু জবাই করে বিক্রি করার সময় চার জনকে আটক

মৃদুল ধর ভাবন, আশুলিয়া প্রতিনিধি রোববার দুপুরে সাভার উপজেলায় এঘটনায় চারজনকে কারাদন্ড প্রদান করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, গতকাল রাতে মানিকগঞ্জ এর পাটুরিয়ার এক গরু ব্যবসায়ী বেশ কয়েকটি গরু বিক্রি করার জন্য সাভারে নিয়ে আসেন।

পরে পিকআপ ভ্যানে অজ্ঞাত রোগে একটা গরু মারা গেলে পিকআপ ভ্যানের চালক আজ ভোর রাতে মৃত গরুটি আমিনবাজার নিয়ে স্থানীয় কসাই ফজলুক হকের সাহায্য নিয়ে জবাই করে স্থানীয়দের মাঝে মাংস বিক্রি করার জন্য উদ্যোগ নেন। পরে এলাকাবাসীর বিষয়টি সন্দেহ হলে সাভার মডেল থানা পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জবাইকৃত মৃত গরুসহ চারজনকে আটক করে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজের আদালতের হাজির করলে আদালত শুনানী শেষে পিকআপ ভ্যানের চালক রুবেল হোসেনকে (৩৫) পনের দিন, কসাই ফজলুক হককে (৪৫) তিন দিন ও তাদের সহকারী আসলাম (৩৫) পনের দিন ও আবু তাহেরকে (৩৫) তিন দিনের জন্য কারাদন্ড প্রদান করেন। পরে পুলিশ তাদেরকে জেল হাজতে প্রেরণ করে। এলাকাবাসী এসব অসাধু কসাইদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন।