সাভারে বাল্যবিয়ে নিরোসনে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

বাবুল আহমেদ, সাভার প্রতিনিধিঃ বাল্য বিয়ে একটি সামাজিক ব্যাধি, বাল্য বিয়ে বন্ধ করি ,সামাজিক দায়িত্ব পালন করি ”এ প্রতিপাদ্য বিষয়কে ধারন করে সাভারে বাল্য বিয়ে বন্ধে করনীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(২৭ জুলাই) দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা আরএইচ ষ্টেপ সাভার থানা রোডের একটি চাইনিজ রেস্তোরা মিলনায়তনে এ সভার আয়োজন করেন।মত বিনিময় সভায় সাভারে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও বেশ কয়েকজন তরুণী কিশোরী এবং অভিভাবক সদস্য অংশ গ্রহন করেন।সভায় মূল বিষয়ের উপস্থাপনা করেন আরএইচ স্টেপ এর হ্যালো আই এ্যাম প্রকল্প কর্মকর্তা প্রসেনজিত দাস।

এসময় পাপিয়া সরকার নামের এক তরুণী কিভাবে তিনি নিজেকে বাল্য বিয়ে থেকে রক্ষা করেছেন তার সবার সাথে শেয়ার করেন। সাভারে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী ছাড়ও উপস্থিত ছিলেন, হ্যালো আই এ্যাম প্রকল্পের সহযোগী শাকীল আকতার মারুফ, শরীফুর রহমান ও ভলেনটিয়ার সজিব মিয়া, মিতু আক্তার, সাব্বির হোসাইন প্রমূখ।

উল্লেখ্য, আরএইচ স্টেপ হ্যালো আই এ্যাম প্রকল্পের মাধ্যমে সাভারে ২৭টি বাল্যবিয়ে বন্ধ করেছে। এ ছাড়াও প্রায় ১৬হাজার কিশোর-কিশোরীকে বাল্য বিয়ে না করার জন্য উদ্ভদ্দ করেছে।সকল কে বাল্য বিয়ের মত সামাজিক ব্যাধি থেকে মুক্ত করতে সকল অভিভাবক ও সচেতন মহল কে উপদেশ সহ করনিয় সম্পর্কে আলোচনা করা হয়।