সাভারে পোশাক কারখানায় ভাঙচুর ও লুটপাটের অভিযোগে মামলা;গ্রেফতার ১১

বাবুল আহমেদ, সাভার প্রতিনিধিঃ ঢাকার অদুরে সাভারের আশুলিয়ায় বকেয়া পাওনার দাবিতে একটি তৈরি পোশাক কারখানায় ভাঙচুর ও লুটপাটের অভিযোগে ২৪ জনের নাম উল্লেখ করে দুই’শ জনকে আসামী করে মামলা দায়ের করেছে জেনারেশন ফ্যাশন নেক্সট লিমিটেড নামের তৈরি পোশাক কারখানা কর্তৃপক্ষ। এঘটনায় বিভিন্ন এলকায় অভিযান চালিয়ে ১১ জন শ্রমিকসহ ১২ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার(১৪জুলাই)বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ। এর আগে,সোমবার রাতে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আশুলিয়া থানায় ২৪জন শ্রমিকের নাম উল্লেখ করে আরো ২০০ জনকে আসামী করে মামলা দায়ের করে মালিকপক্ষ। মামলা দায়েরের পর রাতেই আশোপাশের বিভিন্ন মহল্লায় অভিযান চালিয়ে এক শ্রমিক নেতাসহ ১২ জনকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, কয়েক হাজার শ্রমিক কাজ করেন আশুলিয়ার ধনাইদ এলাকায় জেনারেশন ফ্যাশন নেক্সট লিমিটেড নামের তৈরি পোশাক কারখানায়। সেখানে গেল জুন মাসের বকেয়া বেতনের জন্য গত কয়েকদিন ধরে ওই কারখানার ভিতরে ব্যাপক ভাঙচুর করে বিক্ষুব্ধ শ্রমিকরা।

এদিকে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

মঙ্গলবার সকাল থেকে এদিকে ওই পোশাক কারখানাটি বন্ধ রয়েছে।

শিল্প পুলিশ-১ এর পরিচালক শানা শামিনুর রহমান বলেন, কারখানায় ভাঙচুরের মালায় ১২জনকে গ্রেফতার করা হয়েছে। যেনো কোন অপ্রিতিকর ঘটনা না ঘটে সে লক্ষে পুলিশ সর্বদা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।