সাভারে নকল ওষুধের কারখানা সহ ২ টি কারখানায় র‌্যাব এর অভিযান

বাবুল আহমেদ, সাভার প্রতিনিধিঃ সাভারে নকল পণ্য তৈরি করে বাজারজাত ও স্বাস্থ্য বিধি না মেনে ঔষধ তৈরি করার অভিযোগে দুটি কারখানাকে আর্থিক দন্ড প্রদান করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

সোমবার(২৭ জুলাই)সকাল থেকে দুপুর পর্যন্ত সাভারের বনগাঁও ইউনিয়নের গান্ধারিয়া ও সাধাপুর পুরানবাড়ি এলাকার দুটি কারখানায় অভিযান পরিচালনা করেন র‌্যাব ৪ এর ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান।

র‌্যাব ৪ জানায়, বনগাঁও ইউনিয়নের গান্ধারিয়া এলাকায় ইয়ামিন ক্যামিকেল কারখানার মালিক জিয়াউর রহমান দীর্ঘ দিন ধরে প্রশাসনের চোখ ফাকি দিয়ে নকল হেক্সিসলসহ বেশ কয়েকটি পণ্য নকল ভাবে তৈরি করে বাজারে বিক্রি করে মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। পরে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে ওই কারখানায় অভিযান চালিয়ে নকল পণ্য তৈরি করার অভিযোগে কারখানাটির মালিক জিয়াউর রহমানকে নগদ দুই লক্ষ টাকা জরিমানা করেন ও অনাদায়ে তিন মাসের কারাদন্ড প্রদান করেন র‌্যাবের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান।

ওই কারখানায় অভিযান শেষে একই ইউনিয়নের সাধাপুর পুরানবাড়ি এলাকায় অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে স্বাস্থ্য বিধি না মেনে ঔষধ তৈরি করার অভিযোগে ইউনিয়ন ফ্যার্মাসিউটিক্যাল লিমিটেড এর ম্যানেজার নুরুন্নবীকে নগদ এক লক্ষ টাকা জরিমানা করেন ও অনাদায়ে তিন মাসের কারাদন্ড প্রদান করেন। সেই সাথে কারখানার মালিক দুটিকে সর্তক করা হয়।অভিযান পরিচালনার নেতৃত্ব দেন র‌্যাব ৪ এর সিনিয়র এএসপি উনু মং।