সাভারে ধলেশ্বরী নদীর ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব

মৃদুল ধর ভাবন, আশুলিয়া প্রতিনিধিঃ সাভারের ভাকুর্তা ইউনিয়ন এর চাইরা নলাগড়িয়া এলাকায় ধলেশ্বরী নদীর পাড়ে ব্যাপক নদী ভাঙ্গন দেখা দিয়েছে। ইতিমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে বিশটির ও অধিক বসতবাড়ি। এছাড়া নদীগর্ভে অনেক ফসলি জমি বিলীন হয়ে গেছে। নদীগর্ভে বিলীন হওয়া মানুষজন আশ্রয় নিয়েছে

অন্যের বাড়িতে। এলাকাবাসী জানায়, নলাগড়িয়া এলাকায় ধলেশ্বরী নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় প্রতিনিয়ত নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে বসত বাড়ি ঘর।একদিকে বানের পানি অন্যদিকে করোনাভাইরাস সব মিলিয়ে হতাশায় ফেলেছে ওই এলাকার মানুষজন কে। এদিকে নদীগর্ভে বাড়িঘর বিলীন হয়ে যাওয়ার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

এসময় উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব নদীভাঙনের মানুষজনের সাথে কথা বলেন ও নগদ অর্থ সহায়তা দেওয়া হবে বলে জানান।এছাড়া তিনি ভাঙ্গন রোধে ধলেশ্বরী নদীর পাড়ের বাঁধ মেরামত করার দ্রুত নির্দেশ দেন।

এ বিষয়ে ঢাকা দুই আসনের স্থানীয় সংসদ সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম মুঠোফোনে জানান নদী ভাঙ্গন ঠেকাতে তিনি সকল পদক্ষেপ নিয়েছেন।এছাড়া সরকারের পক্ষ থেকে সকল ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকদের আর্থিক সহায়তা দেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম সাংবাদিকদের জানান ধলেশ্বরী নদীর বাঁধ মেরামত করার জন্য তিনি চিফ ইঞ্জিনিয়ার কে দ্রুত নির্দেশ দিয়েছেন।নদী ভাঙ্গন পরিদর্শনের এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নীপা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একরামুল হক, ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, সাভার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, ও আওয়ামী লীগ আব্দুল বাতেন সহস্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। এদিকে সাভারে বন্যার পানি কমে যাওয়ায় কিছুটা উন্নতি’ হয়েছে বিভিন্ন এলাকায়।