সাভারে চারটি কারখানায় নেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

 মৃদুল ধর ভুবন, সাভার প্রতিনিধি: সকালে সাভারের যাদুরচর ও নামা গেন্ডা এলাকায় এই চারটি কারখানায় অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। এলাকাবাসী জানায়,সাভারের নামা গেন্ডা এলাকায় ফিয়া ফ্যাশন হাউস এন্ড ওয়াশিং গার্মেন্টস এর পরিচালক ফজলুল করিম,এস এন্ড এ এক্সসরিজ এর ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল ইসলাম ও যাদুরচর এলাকার শরিফ ক্যামিকেলের মালিক শরিফ ও মুসলিম সুইট কারখানা কতৃপক্ষ দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাকি দিয়ে অবৈধ গ্যাস সংযোগ নিয়ে কারখানাগুলোতে উৎপাদন করে আসছিলো। পরে আজ সকালে গোপন সংবাদের ভিতিত্বে ওই চারটি কারখানায় অভিযান পরিচালনা করে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম। সেই সাথে নিম্ন মানের অনেকগুলো পাইপ ও উদ্ধার করা হয়।
নি¤œ মানের এই সব পাইপ দিয়ে অবৈধ গ্যাস সংযোগ নেওয়ায় পাইপগুলো ফেটে গিয়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করে ছিলো এলাকাবাসী। এসময় অবৈধ গ্যাস সংযোগ নেওয়ার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। এঘটনায় অবৈধ ভাবে গ্যাস সংযোগ নেওয়ার অভিযোগে ওই চারটি কারখানার ছয়জনকে আসামী করে তাৎক্ষনিক ভাবে সাভার মডেল থানায় মামলা দায়ের করেছেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ডর ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড।
এ বিষয়ে সাভার তিতাস গ্যাসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন,কতিপয় প্রভাবশালী অসাধু ব্যক্তি অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে কারখানায় উৎপাদন করে আসছিলো । এছাড়া কারখানাগুলোর মালিকরা মানুষকে বোঝানোর জন্য কারখানার সামনে গ্যাস সিলিন্ডারের বোতল রাখতো মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। অভিযানের এসময় উপস্থিত ছিলেন- সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ, উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান,আমিরুল ইসলাম ও আব্দুল মান্নানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া অভিযানে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।