সাপাহারে মানসিক ভারসাম্যহীন ছেলের লাঠির আঘাতে মায়ের মৃত্যু

গোলাপ খন্দকার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলা সদরের মানিকুড়া গ্রামে মানসিক ভারসাম্যহীন ছেলের লাঠির আঘাতে মায়ের খুন হওয়ার ঘটনা ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে মা শাহনাজ বেগম(৪৫) ও ছেলে আরিফ (২৪) এর মধ্যে এনজিও’র কিস্তির টাকা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ঘাতক ছেলে তার মায়ের মাথায় লাঠি দিয়ে সজোরে আঘাত করলে ঘটনা স্থলেই মা শাহনাজ জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে ওই গ্রামের লোকজন অজ্ঞান অবস্থায় তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসকগণ তার প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থান্তরিত করেন। গুরুত্বর আহত শাহনাজকে রাতেই রাজশাহী নিয়ে যাবার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়।

মানিকুড়া গ্রামের শরিফুল ইসলাম জানান, নিহত শাহনাজ বেগম মানকিুড়া গ্রামের মৃত অছির উদ্দীনের মেয়ে। পাশ^বর্তী তাজপুর গ্রামে তার বিয়ে হলে ছেলে আরিফ সহ একটি মেয়ের জন্ম হওয়ার পর সে তালাক প্রাপ্ত হয়ে দীর্ঘ দিন যাবৎ বাবার বাড়ীতে ছেলে আরিফকে নিয়ে আলাদা ভাবে বসবাস করে আসছিল । এছাড়া আরিফ জন্ম থেকেই অনেকটা মানসিক ভারসম্যহীন ছিল মাঝে মধ্যেই মা ছেলের মধ্যে তর্কবিতর্ক লেগেই থাকতো ।

এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকারের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন যে নিহতের ভাই নজরুল ইসলাম বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। লাশ ময়না তদন্তে পাঠানো হয়েছে।