সাপাহারে প্রথম করোনা আক্রান্তের সফর সঙ্গী ২ জনের শরীরে করোনা শনাক্ত

গোলাপ খন্দকার সাপাহার(নওগাঁ)প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে প্রথম করোনা শনাক্ত ব্যক্তির সাথে ঢাকা থেকে এক সঙ্গে সাপাহারে আসা তার শাশুড়ি (৪৮) ও খালা শাশুড়ি(৩২) দুজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তারা সাপাহার উপজেলার বেলডাংগা ও কলমুডাংগা এলাকার।

জানাগেছে, গত ২৬ এপ্রিল ঢাকা থেকে সাপাহারে আসা ব্যক্তির শরীরে ২৮ এপ্রিল করোনা ভাইরাস শনাক্ত করা হয়।সে উপজেলার গোয়ালা ইউনিয়নের কামাশপুর গ্রামের প্রথম করোনা আক্রান্ত ব্যক্তির স্ত্রীর অসুস্থ্যতার জন্য ঢাকায় ভর্তি হয় অসুস্থ্য রোগীকে দেখতে তার পরিবারের আত্নীয় স্বজন নিয়ে ঢাকায় অসুস্থ্য রোগীকে দেখে ২৬ এপ্রিল সাপাহারে ফিরে আসে।

আসার পর তার শরীর খারাপ লাগলে সে নিজে স্বাস্থ্য কর্মকর্তাদের জানান বিষয়টি তারা জানতে পেরে তার শরীরীর নমুনা সংগ্রহ করে ল্যববে পাঠালে ২৮ এপ্রিল সে ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়।তার পরদিন ২৯ এপ্রিল তার সাথে যাওয়া সকলের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয় আজ বৃহস্পতিবার ল্যাবে নমুনা পাঠানো দুই জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এ বিষয়ে সাপাহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মুহা: রুহুল আমিন জানান, আক্রান্ত রোগীরা ঢাকা থেকে আসা অবধি হোম কোয়ারান্টাইনে ছিলেন। বর্তমানে আইসোলেশনের সম্পূর্ণ নিয়ম মেনে চলছেন।তাঁরা দুজনেই উপসর্গবিহীন। এ নিয়ে ৪র্থ ধাপে ২ জন করোনা রোগী শনাক্ত সহ সাপাহার উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১২ জন।