সাপাহারে দুবৃত্তরা আতঙ্ক সৃষ্টি করতে ২শতাধিক আম গাছ কেটে ফেলেছে

খন্দকার আল মাসুদ রেজা গোলাপ, সাপাহার প্রতিনিধিঃ আমের বাণিজ্যেক রাজধানী বর্তমানে আমের শহর নামে খ্যাত নওগাঁর সাপাহার উপজেলায় কৃষকের ২ শতাধিক আমের গাছ কেটে ফেলেছে দুবৃত্তরা। কেটে আতঙ্ক সৃষ্টি করতেছে। সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার বাসুলডাঙ্গা গ্রামের ৫জন কৃষকের ৫টি বাগানের ২শতাধিক আম গাছ কেটে আতঙ্ক সৃষ্টি করেছে দুবৃত্তরা। ক্ষতিগ্রস্থ আম চাষারা হলেন বাসুলডাঙ্গা গ্রামের আবুল কালাম আজাদ,জামাল,হাসান আলী, সিদ্দিকুর রহমান,এবং সাপাহার কাজী বস্ত্রালয়ের আব্দুর রাজ্জাক কাজী।

উপজেলায় একেরপর এক বাগানে প্রায় শত্রুতা করে আম গাছ কাটছে দুবৃত্তরা এখনি যদি তাদের কে কঠোর শাস্তি না দেওয়া হয় তাহলে উপজেলার কৃষকেরা আম চাষ থেকে মুখ ফিরিয়ে নিবে তাই উপজেলাবাসী দুবৃত্তদের শাস্তির দাবী জানিয়েছে। ক্ষতিগ্রস্ত আম চাষীরা ধারণা করতেছে, গ্রামের চিহৃিত কিছু ছেচকে চোর আছে।

তারা প্রতিবছর গ্রামের আম বাগান গুলো আম ধরা অবস্থায় ১ বছরের জন্য কিনে থাকে কারণ ওই বাগানের সাথে লাগানো বাগানের আম চুরি করার জন্য এই বিষয়টি গ্রামের লোকজন জানতে পেরে এরকম মন মানসিকতার লোকদের কাছে এ বছর বাগান দেয় নি তাই তাদের দিকে সন্দেহের তীর আম চাষীদের। তারা ধারনা করতেছে এই কাজ তারা করতে পারে বা অন্য কেউ করতে পারে সেজন্য প্রশাসনের কাছে দুবৃত্তদের চিহৃিত করে কঠোর শাস্তির দাবি জানাচ্ছে।