সাপাহারে আরও ২ জনের শরীরে করোনা শনাক্ত

গোলাপ খন্দকার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে আবারো ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত পাওয়া গেছে। এই দিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ জনে। তাদের বাড়ি গোয়ালা ইউনিয়নের হাপানিয়া এলাকায়।

সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, অন্য উপজেলা থেকে যে কেউ সাপাহারে প্রবেশ করলে তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানোর সিদ্ধান্ত হয় তারই পেক্ষিকে কুমিল্লা থেকে ২৩ এপ্রিলে তারা সাপাহারে আসলে তাদের প্রাতিষ্ঠানিক হোমকরান্টাইনে রেখার পর দিন ২৪ তারিখে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

তাদের শরীরে কোন প্রকার করোনা ভাইরাস এর লক্ষণ ছিল না তবে বুধবার সকালে তাদের রিপোর্ট গুলো পজেটিভ আসে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মুহা: রুহুল আমিন।আক্রান্ত ওই ব্যক্তির গুলোর বাড়ি গোয়ালা ইউনিয়নের হাপানিয়া এলাকায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মুহা:রুহুল আমিন জানান,২৩ এপ্রিল কুমিল্লা থেকে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে গোয়ালা ইউনিয়নের হাপানিয়া এলাকার আরোও ২জন ব্যক্তির রিপোর্ট করোনা পজেটিভ আসে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ২৩ এপ্রিল কুমিল্লা থেকে ১১জন ব্যক্তি এক মাইক্রো বাসে করে গোপনে সাপাহারে আসলে সে সংবাদ জানতে পেরে আমরা তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হাপানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রেখে কয়েকজনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠালে আজ বুধবার আরো ২ জনের রিপোর্ট পজেটিভ আসে তাই আমরা প্রসাশনিক ভাবে তাদের নজরদারি ও সাপাহার প্রতিষ্ঠানিক আইসোলেসনে রেখে চিকিৎসা সেবা দেওয়ার কথা চিন্তা করতেছি ।

তিনি আরো জানান, এখনও অনেক সময় আছে আপনারা সচেতন হোন, সতর্ক হোন,সকলে বাড়িতে অবস্থান করেন, সামাজিক দূরত্ব বজায় রাখেন ।