সাতকানিয়ায় মাদক ব্যবসায়ীর ছুরির আঘাতে রিক্সাচালক আহত

রতন দাশ, সাতকানিয়া প্রতিনিধি: চট্টগ্রামের সাতকানিয়ায় জানে আলম নামের এক মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে এক রিক্সাচালক গুরুতর আহত হয়েছেন। বুধবার (১৫ জুলাই) সন্ধ্যায় সাতকানিয়া উপজেলার করাইয়া নগর এলাকায় ঠাকুরদীঘি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

আহত রিক্সাচালক নুরুল আজম ওই এলাকার নুরুন্নবীর ছেলে এবং জানে আলম একই এলাকার আহম্মদের ছেলে। তবে জানে আলম এলাকায় মাদক ব্যবসায়ী হিসেবে সবার কাছে পরিচিত। জানা গেছে, নুরুল আজম রিক্সা নিয়ে সাতকানিয়া উপজেলা সদর থেকে আসার সময় পথিমধ্যে মাদক ব্যবসায়ী জানে আলম তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করতে থাকে।

এক পর্যায়ে আজম চিৎকার দিলে জানে আলম দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়রা রিক্সাচালক আজমকে উদ্ধার করে প্রথমে সাতকানিয়া সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন এবং পরে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এসআই আলাউদ্দিন তালুকদার বলেন, আহত অবস্থায় আজম নামের এক ব্যক্তিকে রাতে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

তিনি ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। স্থানীয় হাবিবুল্লাহ মেজবাহ নামের একব্যক্তি বলেন, জানে আলম এলাকায় বিভিন্ন অসামাজিক কর্মকাণ্ড করতো। নারী পাচার ও ধর্ষণের মতো অপরাধের সঙ্গেও সে জড়িত। এছাড়া জানে আলমকে সবাই মাদক ব্যবসায়ী হিসেবে চিনে। সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবীর বলেন, জানে আলম খারাপ লোক হিসেবে আমার কাছে তথ্য আছে। তাকে আটকের জন্য আমরা অভিযান পরিচালনা করছি। এ বিষয়ে মামলাও দায়ের হচ্ছে। তাকে কিছুতেই ছাড় দেওয়া হবে না।