সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান তসলিমা করোনায় আক্রান্ত

রতন দাশ, সাতকানিয়া প্রতিনিধিঃ করোনায় আক্রান্ত হলেন সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান তসলিমা আবছার। তিনি দক্ষিণ চট্টগ্রামের একমাত্র মহিলা ইউপি চেয়ারম্যান। তাছাড়া তসলিমা আবছার দক্ষিণ জেলা আওয়ামী-যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও নলুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য।

এ ব্যাপারে চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারি ও সাবেক ছাত্রলীগ নেতা মো. আরিফ খাঁন বলেন, করোনা ভাইরাস সংক্রমনের পর থেকে এলাকায় জনগণকে বিভিন্ন সহায়তা প্রদান ও সরকারি নির্দেশনা পালনের জন্য মাঠে ছিলেন চেয়ারম্যান। যার ফলে সম্প্রতি চেয়ারম্যানের করোনা উপসর্গ জ্বর-সর্দি-কাশি দেখা দেয়ায় গত বুধবার (২২ জুলাই) সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা প্রদান করেন।

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে তাঁর নমুনার রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে তিনি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী কেরানীহাটস্থ উত্তর ঢেমশা এলাকায় নিজ বাসায় হোম আইসোলেশনে রয়েছেন।

জানা যায়, নমুনা প্রদানের আগে চেয়ারম্যান তসলিমা আবছার সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা আইসোলেশন সেন্টার (সেন্ট্রাল অক্সিজেন সমৃদ্ধ) এর উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিদের সাথে উপস্থিত ছিলেন।

চিকিৎসা সংশ্লিষ্ট অনেকে বলেছেন, কোভিড-১৯ আক্রান্ত তসলিমা আবছারের সংষ্পর্শে যারা ছিলেন সকলেই আক্রান্ত হওয়ার প্রচুর সম্ভাবনা রয়েছে।

চেয়ারম্যান তসলিমা কোভিট-১৯ এ আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানি বলেন, চেয়ারম্যানকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। অপরদিকে এ সময় কোন ধরণের খারাপ লক্ষণ দেখা দিলে সাথে সাথে আমাকে ফোন করে পরামর্শ নিতে বলা হয়েছে।