সাগরদাঁড়ি পরিদর্শন করলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

আক্তার হোসেন, কেশবপুর প্রতিনিধি: মহাকবি মাইকেল মধুসূধন দত্তের জন্মভূমি সাগরদাঁড়ি পরিদর্শন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার বিকেলে তিনি সাগরদাঁড়ির মধুপল্লী, কবির স্মৃতিবিজড়িত কাঠবাদাম গাছ তলা ও কপোতাক্ষ নদের পার ঘুরে দেখেন।

এ সময় তিনি মধুপল্লীর ভেতর কবীর জন্ম গৃহসহ প্রত্তত্বের সংগৃহীত কবির ব্যবহার করা নানা ধরণের আসবাবপত্র দেখে মুগ্ধ হন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব সাবান মাহমুদ, কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান,

সিনিয়র সহকারী পুলিশ সুপার সোয়েব আহমেদ খান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা, কেশবপুর থানার অফিসার ইনচার্জ জসিম উদ্দিন, সিনিয়র জেলা তথ্য অফিসার এ এস এম কবির, সহকারী তথ্য অফিসার এলিন সাইদুর রহমান, মধুপল্লীর কাস্টোডিয়ান মো: যায়েদ ও চিংড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক দিপক দত্ত।

মন্ত্রী মধুপল্লীতে উপস্থিত হলে কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসাইন ফুলেল শুভেচ্ছা জানান। এসময় তাদের সাথে প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সামছুর রহমান, দপ্তর সম্পাদক মশিয়ার রহমান, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক শেখ শাহিনুর রহমান, গ্রন্থাগার সম্পাদক শাহিনুর রহমান, সদস্য নুরুল ইসলাম খান ও আব্দুল্লাহ আল ফুয়াদ।

পরে উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইকবাল ও সাধারণ সম্পাদক মমতাজ খাতুন কেশবপুরের কুটির শিল্পের তৈরি কাঠের নৌকা উপহার দেন মন্ত্রীকে। সাগরদাঁড়ির আলোকচিত্র শিল্পী মুফতি তাহেরুজ্জামান তাছু তার সম্পাদনায় প্রকাশিত মহাকবির স্মৃতিবিজড়িত এ্যালবাম মন্ত্রীকে উপহার দেন।