সাংবাদিক শাহ মোঃ মাকসুদুল আলমের মৃত্যুতে চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরামের শোক প্রকাশ

 বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি,যমুনা টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি শাহ মোঃ মাকসুদুল আলম আর বেঁচে নেই। ২৮ সেপ্টেম্বর সোমবার সকাল ৯টায় তিনি নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এমন দক্ষ একজন সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরাম। সংগঠনের পক্ষে এক শোক বার্তায় বাংলাদেশ চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ বিপ্লব সরকার ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন জানান, শ্রদ্ধাভাজন শাহ মোহাম্মদ মাকসুদুল আলম ভাই ১৯৬৮ সালের ১০ মে চাঁদপুর শহরের তালতলায় জন্মগ্রহন করেন। তার বাবা মরহুম শাহ মোহাম্মদ হাছান (বাচ্চু মিয়া) ।

তিনি পেশায় একজন শিক্ষক ছিলেন। অন্যদিকে মাকসুদ ভাই ছাত্রাবস্থা থেকেই সাংবাদিকতা পেশায় জড়িত ছিলেন। তিনি সাংবাদিকতার উপর দেশে ও বিদেশে বেশ কয়েকটি প্রশিক্ষণ লাভ করেছেন। ২০০০ সালে তার সম্পাদনায় প্রথম ‘দৈনিক চাঁদপুর প্রবাহ’ প্রকাশিত হয়। এরপর তিনি ‘দৈনিক আমার চাঁদপুর’ পত্রিকা প্রকাশ করে প্রকাশক ও সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি দীর্ঘদিন ধরে দেশের সবচাইতে পুরোনো জাতীয় বাংলা দৈনিক ‘দৈনিক সংবাদ’ পত্রিকার চাঁদপুরস্থ স্টাফ হিসেবে কাজ করে যাচ্ছিলেন। টানা ৮ বছর একুশে টেলিভিশনের চাঁদপুরস্থ স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি সরকারি ও বেসরকারিভাবে ভারত ও মিয়ানমার সফর করেছেন। একজন ভালো বক্তা হিসেবেও তার স্বীকৃতি রয়েছে। ১৯৮৩ সালে ঢাকায় জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত উপস্থিত বক্তৃতায় প্রথম হয়ে তৎকালীন কুমিল্লা জেলা প্রশাসনের দেয়া সংবর্ধনা ও স্বর্ণপদক লাভ করেন। ছোট গল্প, একাংকিকা লিখেও তিনি সরকারিভাবে বহু পুরস্কার লাভ করেছেন। তার অসংখ্য লেখা বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। তিনি একুশে টেলিভিশনের বেশ কয়েকটি টক শো জাতীয় অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

শাহ মোহাম্মদ মাকসুদুল আলম দেশ ও বিদেশের বহু খ্যাতিমান সাংবাদিক, লেখক, কবি, রাজনীতিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বের সাক্ষাতকার গ্রহন করেছেন। শোকবার্তায় চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ বিপ্লব সরকার ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন জানান মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। এদিকে পরিবার সূত্রে জানা যায়, আজ বাদ আসর তালতলাস্থ করিম পাটোয়ারী বাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে সাংবাদিক শাহ মো. মাকসুদুল আলম ভাইয়ের জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।