সাংবাদিক রুবেলকে হত্যাচেষ্টার প্রতিবাদে বেনাপোলে মানববন্ধন

জসিম উদ্দিন, বেনাপোল প্রতিনিধি : সময় টিভির কক্সবাজারের স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেলকে হত্যাচেষ্টার প্রতিবাদ ও হামলাকারীদের শনাক্ত করে শাস্তির আওতায় আনার দাবিতে বেনাপোলে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্প্রতিবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১টায় বৃহত্তম স্থলবন্দর বেনাপোল কাষ্টমস্ হাউজের সামনে প্রধান সড়কে বেনাপোলে কর্মরত সাংবাদিকবৃন্দর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন সীমান্ত প্রেসক্লাব বেনাপোল এর সভাপতি মো. সাহিদুল ইসলাম শাহিন ও সঞ্চালনায় ছিলেন সময় টিভির বেনাপোল প্রতিনিধি মো. আজিজুল হক।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চ্যানেল আইয়ের বেনাপোল প্রতিনিধি সাজেদুর রহমান , প্রতিদিনের কথার প্রতিনিধি আনিসুর রহমান, জয়যাত্রা টেলিভিশনের প্রতিনিধি ও সীমান্ত প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আইয়ুব হোসেন পক্ষী, দৈনিক সময় কালের প্রকাশক ও সম্পাদক আজিবার রহমান, ইনডিপেনডেন্ট টিভির প্রতিনিধি আব্দুর রহিম, এশিয়ান টিভির প্রতিনিধি মিলন খান, দৈনিক কল্যানের শার্শা প্রতিনিধি আব্দুল জলিল৷

এসময় মানববন্ধনে অংশ নেন বেনাপোলে কর্মরত টেলিভিশন, পত্রিকা ও অনলাইনের সাংবাদিকরাসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন। প্রসঙ্গত, শনিবার রাত ১২টার দিকে দৈনিক কক্সবাজার পত্রিকায় কাজ শেষ করে বাড়ি ফেরার পথে জেলা পরিষদের সামনে হঠাৎ কয়েকজন দুর্বৃত্ত পেছন থেকে সময় টিভির কক্সবাজার ষ্টাফ রিপোর্টার রুবেলের গলা টিপে ধরে।

এক পর্যায়ে শ্বাসরুদ্ধ হয়ে সাংবাদিক রুবেল মাটিতে ঢলে পড়লে দুর্বৃত্তরা তাকে ফেলে পালিয়ে যায়। পরে তাকে একজন পথচারী উদ্ধার করে কক্সবাজার সদর মডেল থানায় নিয়ে যায়। এরপর কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।