সাংবাদিকদের পেশাগত নিরাপত্তার দাবি গণমাধ্যম অধিকারের

 

নিজস্ব প্রতিবেদক ঃ

বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমন রোধে মাঠের কর্মরত গণমাধ্যম কর্মীদের স্বাস্থ্য সুরক্ষায় মালিককতৃপক্ষের কাছে বিশেষ অনুরোধ জানিয়েছেন গণমাধ্যম আমাদের অধিকার নামের একটি সংগঠন।

সংগঠনটি জানায়, অবিলম্বে এ পদক্ষেপ নিন অন্যথায় সাংবাদিকদের কিছু হলে তার চিকিৎসা ও পরিবারের দায়দায়িত্ব আপনাদের নিতে হবে।

আজ এক বিবৃতে গণমাধ্যম আমাদের অধিকার সংগঠনটির সদস্য খাজা মেহেদী শিকদার এ অনুরোধ জানান।

বিবৃতিতে খাজা মেহেদী শিকদার বলেন, নোবেল করোনা ভাইরাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যমতে বাংলাদেশ ঝুকিতে রয়েছে। তাছাড়া সব চেয়ে বেশি ঝুকিতে দেশের গণমাধ্যম কর্মীরা তাদের স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম না থাকায়। সাংবাদিকরা জীবনের ঝুকি নিয়ে দেশের চলমান সংকটে বিশেষ ভূমিকা রাখে এজন্য তাদের সবর্প্রথম নিরাপত্তার প্রয়োজন।

বিবৃতিতে আরো বলা হয়, করোনা ভাইরাসে ইতিমধ্যে সাধারণ মানুষের পাশাপাশি হু হু করে বেশ কয়েকজন গণমাধ্যম কর্মীরাও আক্রান্ত হয়েছে। তাই তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত না করে সংবাদ সংগ্রহ থেকে বিরত রাখুন। অন্যথায় তাদের দায়দায়িত্ব আপনাদের নিতে হবে। এ ভাইরাস মোবাকেলার ঝুঁকিতে বিশেষ প্রণোদনের দাবি করছি।

বিবৃতিতে খাজা শিকদার বলেন, করোনা ভাইরাস সংক্রমন রোধের অজুহাত ধরে নামে যে সমস্ত গণমাধ্যম এখন ও সাংবাদিকদের বেতন ও ঝুকি ভাতা প্রদান করেন নি তাদের অবিলম্বে বেতন ভাতা দেওয়ার জন্য অনুরোধ করা হলো।