সাংবাদিককে আসামি করায় দশমিনায় মানববন্ধন

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা-বাউফল প্রতিনিধি:  পটুয়াখালীর দশমিনায় কর্মরত সাংবাদিক ও সুশীল সমাজের ব্যানারে প্রথম আলো’র বাউফল প্রতিনিধি এবিএম মিজানুর রহমানকে মামলায় আসামি করার উপজেলা পরিষদের সামনের সড়কে মাববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায়।

প্রায় ঘন্টাব্যাপী ওই মানববন্ধন ও সমাবেশে স্থানীয় সাংবাদিক, শিক্ষক ও আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। মানববন্ধনের বক্তব্য রাখেন, রিপন কুমার কর্মকার, কামরুল ইসলাম সোহাগ, এইচএম ফোরকান, ফয়েজ আহম্মেদ, সঞ্জয় ব্যানার্জী, বেল্লাল হোসেন ও মামুন তানভীর প্রমুখ। বক্তারা এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে হত্যা মামলা থেকে আমাদের সহকর্মীকে অব্যাহতি দেওয়ার জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ করেন।

উল্লেখ্য, ২৪ মে, রোববার দুপুরে বাউফল থানার অদূরে সড়কের ওপর বাউফল পৌরসভার উদ্যোগে করোনাভাইরাসের সংক্রমণরোধে প্রধানমন্ত্রীর নির্দেশনা সংবলিত ব্যানার স্থাপনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে তাপস কুমার দাস নামে এক যুবলীগকর্মী নিহত হন। ওই ঘটনায় ২৫ মে রাতে বাউফল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক জুয়েলসহ ৩৫ জনের নামে হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় ভাই পঞ্চশ চন্দ্র দাস। ওই মামলায় সাংবাদিক মিজানুর রহমানকে ২০ নম্বর আসামি করা হয়।