সলঙ্গার বেতুঁয়া গ্রামের রাস্তা গ্রাম বাসীর অর্থায়নে চলছে রাস্তা মেরামতের কাজ

মোঃ জাকির হোসাইন, চলনবিল(সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সলঙ্গার বেতুঁয়া গ্রামের রাস্তার বেহাল দশা-অতপর গ্রাম বাসীর অর্থায়নে চলছে রাস্তা মেরামতের কাজ ।

শুক্রবার সকাল থেকে বেতুয়া গ্রামের বাসিন্দারা রাস্তা মেরামতের কাজ শুরু করেন। সলঙ্গার চারাবটতলা বাজার হতে বেতুঁয়া রহমতের ব্রীজ পর্যন্ত প্রায় ৭০০মিটার রাস্তা দিয়ে প্রতিদিন শত শত মানুষ চলাচল করে।

কিন্তুু দীর্ঘদিন হলো রাস্তা মেরামত না করায় এবং অতিবৃষ্টি ও বন্যার পানিতে রাস্তাটির বিভিন্ন স্থানে তলিয়ে গেলে রাস্তা ভেঙ্গে যায়। এতে এলাকাবাসীর চলাচলে বিঘ্ন ঘটে। গ্রামবাসীর চলাচলের আর কোন বিকল্প রাস্তা না থাকায় সীমাহীন কষ্টে তাদের চলাফেরা করতে হয়।

সর্বশেষ কোন উপায় অন্তর না পেয়ে গ্রাম বাসীরা ঐক্যবদ্য হয়ে সকলের মতামতের ভিত্তিতে নগদ অর্থ তুলে ইট,বালু ও খোয়া দিয়ে রাস্তা মেরামতের কাজ শুরু করেন।

গ্রামবাসী জানান আমরা খুব অবহেলিত, আমাদের খোঁজ খবর কেউ নেইনি, এলাকার মানুষের চলাচলের একটি মাত্র রাস্তা। মানুষজন চলাচলে খুবই কষ্ট করতে হয়। তাই আমরা নিজ উদ্যোগে স্বেচ্ছায় শ্রম দিয়ে রাস্তা মেরামতের কাজ করছি।

এসময় ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান ইমাম তালুকদার সহন,স্থানীয় ইউপি সদস্য আব্দুল মান্নান, আহাম্মদ আলী, সমাজ সেবক শামিম হোসেন, তারেক মাহমুদসহ গ্রামবাসী উপস্থিত ছিলেন। চেয়ারম্যান সহন তালুকদার বলেন, ইউনিয়ন পরিষদের মাধ্যমে এ রাস্তাটি দ্রুত মেরামত করা হবে।

গ্রাম বাসীদের নীজ অর্থে রাস্তা মেরামতের বিষয়ে ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মোঃ হাসান ইমাম তালুকদার (সহন) বলেন-আগামীতে সুযোগ এলে রাস্তাটি ঠিক করে দিব ।