সরাইলে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

 মুরাদ খান, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত, উপজেলার শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিল, পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা। সরাইল উপজেলা প্রশাসনের উদ্যোগে সরাইল উপজেলা মিলনায়তনে সকাল ১০টায় আলোচনা সভা ও পুরষ্কার বিতরন শুরু হয়।
উপজেলা মাধ্যমিক কর্মকর্তা খালিদ জামিল খানের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-৩১২ সংরক্ষিত মহিলা আসনের এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিছুর রহমান। উপজেলা আওয়ামীলীগের আহবায়ক এডঃ নাজমুল হোসেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নোমান মিয়া। ভাইস চেয়ারম্যান আবু হানিফ। আওমীলীগ নেতা মাহফুজ আলী। আওয়ামীলীগ নেতা এডঃ জয়নাল উদ্দিন প্রমূখ। এসময় বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন সোনার বাংলার। তার সোনার বাংলাকে বাস্তবে রূপ দিতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। ‘বঙ্গবন্ধু দেশের মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন। তার স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার জন্য সবাইকে তার নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।
তিনি যে স্বপ্ন দেখতেন সেটা পুরণ হলেই তার আত্মা শান্তি পাবে। বক্তারা আর বলেন ‘বঙ্গবন্ধু তার মনের ভেতরের সঞ্চিত শক্তি দিয়েই একটি জাতিকে শোষণ নিপীড়ন বিরোধী এবং অধিকারের প্রশ্নে জাগিয়ে তোলেন। পৃথিবীর বিখ্যাত নেতাদের মত এই অসাধারণ গুণটি ছিল জাতীর পিতা বঙ্গবন্ধুর।