সরাইলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ৭০ জন ভূমিহীনকে ভূমি প্রদান

মো. মুরাদ খান, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে উপজেলা প্রশাসন। করোনা ভাইরাসের বিস্তৃতির শঙ্কায় সংক্ষিপ্ত করা হয়েছে কর্মসূচি।

অন্যান্য কর্মসূচির ফাঁকে গতকাল সকাল ১০টায় উপজেলার ৭০ জন ভূমিহীন লোকের হাতে সরকারি ভূমি প্রাপ্তির কাগজপত্র তুলে দিয়েছেন নির্বাহী কর্মকর্তা এএসএম মোসা ও সহকারি কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াংকা।

দিবসটি পালন উপলক্ষে গতকাল সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির পর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, ইউএসও ও সহকারি কমিশনারের নেতৃত্বে সরকারি কর্মকর্তা, সরাইল সরকারি কলেজ ও সরাইল মহিলা কলেজ পুস্ফমাল্য অর্পণ করেন।

এ ছাড়া মৎস্য অবমুক্তকরণ, মাধ্যমিক বিদ্যালয় সমূহে শিক্ষক শিক্ষার্থীদের অংশ গ্রহনে বৃক্ষরোপন, বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতে আতশবাজি প্রজ্জ্বলন করা হয়।

নির্বাহী কর্মকর্তা এএসএম মোসা ও এসিল্যান্ড বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিতে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ঘোষণা এ দেশে কেউ গৃহহীন থাকবে না। জেলা প্রশাসক মহোদয়ের দিক নির্দেশনায় প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়নে আমরা কাজ করছি।

তাই মুজিব বর্ষে অসহায় ভূমিহীন খুঁজে বের করেছি। তাদের হাতে ভূমির কবুলিয়াতের কাগজ ও জায়গা বুঝিয়ে দিয়েছি। চাষাবাদের পাশাপাশি তারা গৃহ নির্মাণও করতে পারবে। আমরা আজ ভূমি প্রদানের শুভ সূচনা করলাম। প্রধানমন্ত্রীর নির্দেশে ভিক্ষুকদের পূণর্বাসনের কাজ ও শুরু করেছি।