সরাইলে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড তিনটি গ্রাম

 মুরাদ খান, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: একদিকে চলছে করোনা ভাইরাসের আতংক অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের শান্তিনগর (আইরল), কুচনি, বুড্ডা এই তিনটি গ্রামের উপর দিয়ে প্রচন্ড বেগে বয়ে গেল ঘূর্ণিঝড়। শনিবার সকাল ৮:৩০টার দিকে হঠাৎ ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে ৩০টির মতো কাঁচা পাকা ঘর বাড়ি। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে উড়ে যায় বেশ কয়েকটি বাড়িঘরের টিনের বেড়া ও চাল। ভেঙ্গে পড়ে ইটের দেওয়াল।

উপড়ে নিয়ে যায় টিউবয়েল। এসময় শতাধিক গাছও ভেঙ্গে ফেলে । উপড়ে নিয়ে যায় মসজিদুল আশরাফীর একাংশও । আহত হয় গবাদি একটি পশুসহ ১২ জন মানুষ । স্থানীয়রা জানায় সকালে কিছু বুঝে উঠার আগেই কয়েক মিনিটের মধ্যে ঘূর্ণিঝড়ের তান্ডবে লণ্ডভণ্ড হয়ে যায় সবকিছু। পরে খবর পেয়ে ছুটে যান স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজল চৌধুরী সহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

উপজেলা পি আইও কর্মকর্তা সালাউদ্দিন আহমেদ ও ছূটেজান ঘটনা স্থলে। নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান কাজল চৌধুরী বলেন, তিনটি গ্রামের প্রায় ৩০টির মতো বাড়ি ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। কুচনি এলাকায় ১৪টি, বুড্ডা এলাকায় ১১টি,শান্তিনগর এলাকায়৫টি বাড়িঘর উপরে দিয়ে যায় ঘূর্ণিঝড়।

অনেক ক্ষয়ক্ষতি হয়েছে, ক্ষতিগ্রস্থদের তালিকা করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা সরেজমিনে গিয়ে , ক্ষতিগ্রস্থদের তালিকা করে জরুরী ভাবে ২০কেজি করে চাউল ৩০টি পরিবারের মাঝে সহায়তা দেন। তিনি বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা হচ্ছে। উর্ধতন কতৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের জন্য নগদ অর্থের ব্যবস্থা করা হবে। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহিদ খালিদ জামিল খান উপস্থিত ছিলেন ।