সরাইলে অবৈধ খাল দখল মুক্ত করলো সহকারী কমিশনার (ভূমি)

মুরাদ খান, সরাইল প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার সরাইল নাসিরনগর লাখাই আঞ্চলিক সড়কের বড্ডা পাড়া নামক স্থানে সরকারি খাল দখলমুক্ত করলো উপজেলা সহকারী কমিশনার( ভূমি)।

বুধবার সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াঙ্কা উচ্ছেদ অভিযান চালিয়ে রাস্তার পূর্বপাশের সরকারি খাল দখলমুক্ত করেন। তিনি সকাল থেকে পুলিশ ফোর্স নিয়ে দাঁড়িয়ে থেকে ভেকুর সাহায্যে খালের উপর গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করান। গত দুইদিন পূর্বে কয়েকটি অনলাইন পোর্টালে খাল দখল নিয়ে একটি সংবাদ ছাপা হয় এর পরেই উপজেলা প্রশাসন নরেচরে বসে।

এরই অংশ হিসেবে বুধবার সকাল থেকে সন্ধ্যা অব্দি উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় বড্ডাপাড়া রাস্তার পূর্ব পাশে স্বপ্নীল ভবনের সামনের অংশের যায়গায় গড়ে উঠা ফলের গাছ ও স্থাপনা উচ্ছেদ করা হয়। স্বপ্নীল ভবনের মালিক মেজর রোজিনা ভূইয়াকে তখন পাওয়া যায়নি। তার স্বামী ফয়সাল আহমেদ মৃধা দুলালের দাবি তার স্ত্রী দেশের বাহিরে রয়েছেন।

তাদের কাছে বাড়ির সামনের জায়গা ব্যবহারের জন্য জেলা পরিষদ থেকে অনুমতিপত্র রয়েছে। তিনি দাবি করেন উপজেলা প্রশাসন তাকে আগে থেকে কোন চিঠি বা মৌখিকভাবে কোন কিছু জানায়নি। তিনি দাবি করেন তাকে আগে থেকে অবগত করলে তিনি সরকারি যায়গা নিজ থেকেই দখল মুক্ত করে দিতেন। তাকে আগে জানানো হলে তার বাড়ির সামনে বিদ্যুতের খুঁটি এবং ফলের গাছ গুলো অন্যত্র সরিয়ে নিতেন।

তাকে কোন সময় দেয়া হয় নাই বলে তিনি দাবি করেন। তিনি আরো বলেন আমরা তাহলে যাবো কোথায়? আমাদের কি কথা বলার অধিকার নাই? আমি কিছু বলতে গেলে আমাকে গ্রেফতার করার ভয় দেখায়। এই বিষয়ে উচ্ছেদ অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) বলেন, সরকারি খাল গুলোকে গাছের গুড়ি ফেলে অবৈধভাবে দখল করে রেখেছে একটি চক্র।

অবৈধ দখলদারদের আমরা অনেক বার বলেছি কিন্তু তারা তাদের স্থাপনা গুলো সরিয়ে নেয়নি। আজকে আমরা খাল গুলো দখল মুক্ত করছি। এই উচ্ছেদ অভিযান পর্যায়ক্রমে চলমান থাকবে।