সরকার প্রতিটি ক্ষেত্রে প্ল্যান করে চুরি করছে: ফখরুল

সরকার প্রতিটি ক্ষেত্রে প্ল্যান করে চুরি করছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

ফখরুল বলেন, স্বাস্থ্যখাতের নামে মালামাল ক্রয় করে তা ব্যবহার করা হচ্ছে না। একটা আছে, আরেকটা নেই। ভারত থেকে করোনা ভ্যাকসিন সংগ্রহ করা হবে দেড় ডলার বেশি দিয়ে। সরকারের লোকই তা আনছে। সরকার প্রতিটি ক্ষেত্রে প্ল্যান করে চুরি করছে।

তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরেও রাজনৈতিক দলগুলো সৃষ্টিশীল ভূমিকা পালন করতে পারছে না। আওয়ামী লীগ আজও ব্রিটিশের রাজনীতি প্রয়োগ করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। রাজনীতিবিদদের এখন আর কোনো জায়গা নেই। কর্তৃত্ববাদী শাসনে এটা সবচেয়ে বড় বিপদ হয়ে দাঁড়ায়। এরশাদ ও আইয়ুব খানের আমলে যা হয়েছিল, এখন আওয়ামী লীগের আমলে তাই হচ্ছে। আওয়ামী লীগ এখন কর্তৃত্ববাদী এবং লুটপাটের দলে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, ইভিএমে সবচেয়ে বেশি কারচুপির সুযোগ রয়েছে। ইচ্ছে মতো যেকোনো মার্কায় ভোট দেয়ার সুযোগ রয়েছে। ব্যালট পেপারের মাধ্যমে ভোট প্রদান ও  নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দরকার।

ফখরুল বলেন, এ বছরটা আমাদের জন্য শুধু নয়, গোটা পৃথিবীর মানুষের জন্য খুব খারাপ বছর। দুর্নীতি, ধর্ষণ ও জনগণের অধিকার হননও এ বছর সবচেয়ে বেশি হয়েছে। আমরা আশা করি আগামী ২০২১ সালে জনগণ তাদের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ চেষ্টা চালাবে।