সরকার কতৃৃক নির্ধারিত ইজারা মুল্যে বালু বিক্রি দাবীতে মানববন্ধন

জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণার দুর্গাপুরে সরকার কতৃৃক নিধার্রিত ইজারা মুল্যে বালু বিক্রি করার দাবীতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুুপুরে বৃষ্টি উপেক্ষা করে উপজেলা চত্বরে ঘন্টাব্যাপী কর্মরত বালু ও পাথর শ্রমিক, মালিক সহ মিনিট্রাক ব্যবসায়ীদের অংশগ্রহণে এ বিশাল মানবন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী ওই মানববন্ধনে ভুক্তভোগী ব্যবসায়িগন ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকার নিধার্রিত মুল্যের ৩-৪ গুন বা কোন কোন সময় এর অধিক হারে ইজারাদাররা বালু ও পাথর বিক্রি না করায় আমরা যারা সাধারণ ব্যবসায়ি, দিন শেষে গাড়ী ভাড়া তো দুরের কথা সংসারের বাজার করার টাকাও থাকে না আমাদের পকেটে।

এ নিয়ে বালু মহাল ইরাদারদের বারং বার বলার পরেও এ বিষয়ে কোন নিয়ম-নীতির তোয়াক্কা করছে না। বিভিন্ন সময়ে আমাদের এ দাবীগুলি উত্তাপন করে আসলে কার্যত কোন সুফল মিলছেনা। ফলে আমরা ধেযর্যহারা হয়ে ৪ দিন ধরে সকল গাড়ী চলাচল বন্ধ রেখেছি। আমাদের দাবীগুলি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত, আমরা আমাদের কর্মসূচী চালিয়ে যাবো।

যদি অচিরেই দাবী বাস্তবে রুপ না নেয়,তাহলে পরবর্তীতে কঠিনতর কর্মসুচী ঘোষণা করা হবে। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে অন্যান্য ব্যবসায়িদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য দেন, বিশিষ্ট ব্যবসায়ি গোলাম ফাহ্মি ভুঁইয়া শিপার, মোমেন ইবনে সাইদ ষ্ট্যালিন, এম এ হালিম তালুকদার, স্বপন তালুকদার, সুমন তালুকদার, মোরশেদুল হক মুকুট প্রমুখ।